কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

অর্থের বিনিময়ে বন্ধ হয়েছে তদন্ত, অভিযোগ প্রাক্তন শ্রীলঙ্কান মন্ত্রীর

ঢাকা টাইমস প্রকাশিত: ০৬ জুলাই ২০২০, ১৪:৫৫

২০১১ বিশ্বকাপে ফিক্সিংয়ের অভিযোগ করেছিলেন শ্রীলঙ্কার প্রাক্তন ক্রীড়ামন্ত্রী মাহিন্দানন্দা আলুথগামাগ। কিন্তু তদন্তে ম্যাচ গড়পেটার কোনো প্রমাণ না মেলায় তদন্তটি বন্ধ করার ঘোষণা দিয়েছে লঙ্কান পুলিশের স্পেশাল ইনভেস্টিগেশন ইউনিট। তদন্ত বন্ধ করার পর এবার সাবেক ক্রীড়ামন্ত্রী নতুন অভিযোগ তুলেছেন।

তিনি দাবি করছেন, বিপুল অর্থের বিনিময়েই তদন্তটি বন্ধ ঘোষণা করা হয়েছে। বিভিন্ন স্থানীয় গণমাধ্যম জানায়, ফিক্সিং সংশ্লিষ্ট হর্তাকর্তারা তদন্ত থামাতে উুঠে পড়ে লেগেছে। বিপুল অর্থের বিনিময়ে তদন্ত থামানোর অভিযোগ করেছেন সাবেক মন্ত্রী আলুথগামাগ। এর আগে আইসিসির দুর্নীতি দমন বিভাগকে ম্যাচ ফিক্সিংয়ের প্রমাণ দিতে পারবেন বলে জানান আলুথগামাগ। এক বিবৃতিতে আইসিসির দুর্নীতিবিরোধী ইউনিটের প্রধান অ্যালেক্স মার্শাল জানান, ওই বিশ্বকাপ ফাইনালের বিশুদ্ধতা নিয়ে তাদের কোনো সন্দেহ নেই।

অ্যালেক্স মার্শাল বলেন, ‘এ মুহূর্তে এমন কোনো প্রমাণ আমাদের সামনে উপস্থাপন করা হয়নি, যা অভিযোগটিকে সমর্থন করে বা আইসিসি দুর্নীতি দমন আইনের অধীনে তদন্ত শুরু করার যোগ্য। ২০১১ বিশ্বকাপ ফাইনালের বিশুদ্ধতা নিয়ে সন্দেহ করার কোনো কারণ নেই আমাদের। এ ধরনের অভিযোগগুলো আমরা অত্যন্ত গুরুত্বের সঙ্গে নিই। এই অভিযোগের পক্ষে যদি কোনো প্রমাণ আমরা পাই, তাহলে আমাদের বর্তমান অবস্থান পর্যালোচনা করব।’ এদিকে, বেশ কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করার পর তদন্তে সমাপ্তি টানার ঘোষণা দিয়ে লঙ্কান পুলিশ জানায়, ‘দলে পরিবর্তন আনার পেছনে যৌক্তিক কারণ দেখিয়েছেন সবাই, আমরা তাদের ব্যাখ্যায় সন্তুষ্ট।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও