কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

অনলাইনে এক ছাতার নিচে ৩১ স্কুল-মাদ্রাসা

কালের কণ্ঠ প্রকাশিত: ০২ জুলাই ২০২০, ১০:৪৮

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে অনলাইন স্কুল-এর উদ্বোধন করা হয়েছে। বুধবার (১ জুলাই) উপজেলা পরিষদের কনফারেন্স রুমে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে এই অনলাইন স্কুলের উদ্বোধন করেন সিলেটের বিভাগীয় কমিশনার মো. মশিউর রহমান এনডিসি।

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নজরুল ইসলাম অনুষ্ঠানটি সঞ্চালনা করেন। উদ্বোধনী অনুষ্ঠানে অনলাইনে যুক্ত হয়ে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় মাধ্যমিক শিক্ষা উপ-পরিচালক জাহাঙ্গীর কবির আহমেদ, মৌলভীবাজারের জেলা প্রশাসক নাজিয়া শিরিন, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আব্দুল ওয়াদুদ, শ্রীমঙ্গল উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা দীলিপ কুমার বর্ধন, শ্রীমঙ্গল প্রেসক্লাবের সভাপতি বিশ্বজ্যোতি চৌধুরী, কাকিয়াবাজার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নোমান আহম্মেদ সিদ্দিকি, এমসিএস’র চেয়ারম্যান শওকত হাসান খান, সরকারি বালিকা বিদ্যালয়ের দশম শ্রেণীর শিক্ষার্থী নুসরাত ইমা প্রমুখ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, উপজেলার ২৬টি মাধ্যমিক বিদ্যালয় ও ৫টি মাদ্রাসাকে এক আমব্রেলার নিচে নিয়ে আসা হয়েছে। বিভিন্ন বিষয়ে ১০০ জন দক্ষ শিক্ষকদের নিয়ে একটি টিম গঠন করা হয়েছে।

অনলাইন স্কুল শ্রীমঙ্গল নামে একটি ফেসবুক পেজ খোলা হয়েছে। প্রতিদিন এই পেজে ষষ্ঠ থেকে দশম শ্রেণির ৫টি ক্লাস আপলোড করা হবে। এছাড়া প্রতিদিন সন্ধ্যা সাড়ে সাতটায় স্থানীয় ক্যাবল টিভি এমসিএস’র মাধ্যমে তা প্রচার করা হবে। শিক্ষার্থীরা ঘরে বসে এসব ক্লাস করতে পারবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও