কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

পাপুলের আরও কেলেঙ্কারির অভিযোগ পেয়েছে কুয়েতি কর্তৃপক্ষ

আরটিভি প্রকাশিত: ৩০ জুন ২০২০, ১৬:৫৭

মানবপাচার ও অর্থপাচারের অভিযোগে কুয়েতে পুলিশের কাস্টডিতে আছেন বাংলাদেশি এমপি মোহাম্মদ শহিদ ইসলাম পাপুল। কুয়েতের গণমাধ্যম রোববার জানিয়েছে, এগুলো ছাড়াও আরও কেলেঙ্কারিতে জড়িয়েছেন বাংলাদেশি এই এমপি। খবর গালফ নিউজের।

সরকারি সূত্রগুলো আল কাবাসকে জানিয়েছে, পাপুলের মালিকানাধীন কোম্পানিগুলোকে অন্তত চারটি কাজ পাইয়ে দিয়েছে কুয়েতের বেশ কয়েকটি সরকারি সংস্থা। সূত্রগুলো জানিয়েছে, চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরও সেগুলো নবায়ন করেছে সরকারি কিছু প্রতিষ্ঠান। করোনাভাইরাস মহামারির মধ্যে এ ধরনের ঘটনা নজিরবিহীন বলে মনে করা হচ্ছে।

যে চারটি কন্ট্রাক্টের মেয়াদ বাড়ানো হয়েছে সেগুলোর মূল্য ১০ লাখ কুয়েতি দিনার। আর এই কন্ট্রাক্টগুলো মূলত পরিচ্ছন্নতাকর্মী কর্মী নিয়োগ সংক্রান্ত।
সূত্রগুলো জানিয়েছে, পাপুলের কোম্পানির সঙ্গে কন্ট্রাক্টের মেয়াদ ১ জুলাই থেকে ২০২১ সালের ১৯ জানুয়ারি পর্যন্ত বাড়ানোর জন্য চলতি মাসের শুরুর দিকে সেন্ট্রাল এজেন্সির কাছে চিঠি পাঠায় সরকারি একটি প্রতিষ্ঠান। কিন্তু পরে বিবেচনার জন্য ওই টেন্ডারগুলো স্থগিত করে এজেন্সি। আরও একটি সরকারি কোম্পানিও পাপুলের কোম্পানি কাজ দেয়। পরে সেই কাজের মেয়াদ চলতি বছরের নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়। ওই কাজের মূল্য ছিল ৭ লাখ ২০ হাজার কুয়েতি দিনার।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও