কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

পিতৃত্ব প্রাণভরে উপভোগ করছেন তারা

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ৩০ জুন ২০২০, ১৩:৩১

করোনাকালের এই সময়টাতে গৃহবন্দি হয়েই আছেন ক্রিকেটাররা। ক্যারিয়ারে জুড়ে পরিবারকে যা দিতে পারেননি, সেই সময়টাই তারা দিচ্ছেন গত চার মাস ধরে। করোনাকালে বাবা হয়েছেন বেশ কয়েকজন। সেই সুবাদে সন্তানদের সঙ্গে তাদের ঘরবন্দি সময়টা কাটছে উপভোগের মন্ত্রে।গত ২৪ এপ্রিল সাকিব আল হাসান ও উম্মে শিশির আহমেদের ঘর আলো করে আসে তাদের দ্বিতীয় সন্তান। তারকা দম্পতি মেয়ের নাম রেখেছেন- ইরাম হাসান। যুক্তরাষ্ট্রে দুই সন্তানকে নিয়ে এখন দারুণ সময় কাটছে সাকিবের। দুই মেয়ের ছবিতে ফেসবুক, ইনন্সটাগ্রাম ভরিয়ে তুলছেন দিনের পর দিন। দুই মেয়ের বাবা হয়ে নিজেকে ভাগ্যবানই মনে করছেন বাংলাদেশর সেরা এই ক্রিকেটার।তার মতো গত ২৯ মে পুত্র সন্তানের বাবা হয়েছেন বাংলাদেশের সর্বকনিষ্ঠ টেস্ট সেঞ্চুরিয়ান মোহাম্মদ আশরাফুলও। ছেলেন নাম রেখেছেন মোহাম্মদ তাওয়াফ আদ্রি। কন্যার জন্মের সময় আশরাফুলের বাবা ছিলেন হাসাপাতালে। তাই মেয়ের সঙ্গে শুরুর সময়টা কাটাতে পারেনি। তবে ঘরবন্দি সময়টা হাতছাড়া করছেন না আশরাফুল। ৩১ দিন বয়সী কন্যার সঙ্গে দারুণ সময় কাটছে তার।

বাংলা ট্রিবিউনকে বলেছেন, ‘গত সোমবার এক মাস হলো ছেলের। আমার প্রথম বাচ্চার সময় প্রথম ১৫ দিন আব্বাকে নিয়ে হাসপাতালেই ছিলাম। তাই বাচ্চাকে সময় দিতে পারিনি। কিন্তু এবার অন্যরকম সময় কাটছে। প্রত্যেকটা মুহূর্ত অতুলনীয়। প্রতিদিন সকাল বেলা ওকে নিয়ে রোদে বসি। দেড় দুই ঘণ্টার মতো ছেলেটাকে নিয়ে সময় কাটাই। আরিবাকে যেটা দিতে পারিনি, সেটা আদ্রি পাচ্ছে। সবমিলিয়ে করোনাকালটা ভালোই যাচ্ছে ওদের দুইজনের সঙ্গে।’১৫ এপ্রিল রাজধানীর একটি হাসপাতালে কন্যা সন্তানের বাবা হয়েছেন জাতীয় দলের উইকেট কিপার ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন। মেয়ের নাম রেখেছেন- আলীশা মেহরিশ। মিঠুনের পুত্র আরহাম ফারিক আরশ, তিন বছর দশ মাস বয়সী।

মিঠুনের অবশ্য কন্যার চেয়ে পুত্রকে নিয়েই সময় বেশি কাটছে, ‘ছেলেটাকে নিয়েই বেশি সময় কাটে। মেয়ে এতো ছোট, ওর মার কাছেই বেশি থাকছে। ছেলেটা দুষ্টুমি করে, ওকে সামলানো আমার দায়িত্ব (হাসি)। আমি মনে করি এটা আমার বড় পাওয়া। এই সুযোগটা কাজে লাগিয়ে প্রতিটা সেকেন্ড উপভোগ করার চেষ্টা করছি।’জাতীয় দলের ‘আনসাং হিরো’ খ্যাত মাহমুদউল্লাহ রিয়াদও বাবা হয়েছেন ৬ এপ্রিল। হয়েছেন দ্বিতীয় সন্তানের জনক।

দুই পুত্র সন্তানকে নিয়েই এই সময়টা কাটছে মাহমুদউল্লাহর। জাতীয় দলের ব্যস্ত সূচির কারণে এমনিতে পরিবারকে সময় দিতে পারেন না। কিন্তু এখন পরিবার ও তিন মাস বয়সী পুত্র সন্তানকেই পুরো সময়টা দিচ্ছেন, যা মাহমুদউল্লাহর বড় ছেলে পায়নি!বাবা হওয়ার তালিকায় রয়েছেন ক্রিকেটার ওপেনার এনামুল হকও। গত ১০ মে প্রথমবারের মতো পিতৃত্বের স্বাদ পেয়েছেন। এনামুল ও তার স্ত্রী ফারিয়া ইরার ঘর আলো করে এসেছে কন্যা সন্তান।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও