কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

দ্বিতীয় দিন লকডাউন এলাকা থেকে বের হওয়ার চেষ্টা কমেছে

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ১১ জুন ২০২০, ১০:৫১

চিরচেনা ব্যস্ত পূর্ব রাজাবাজার এলাকা যেন থমকে গেছে। লকডাউনের দ্বিতীয় দিন সেখানে চলছে। চলাচল বন্ধ রয়েছে জনসাধারণের। প্রথম দিন সকালে অফিসগামী অনেকেই বের হওয়ার চেষ্টা করেছেন, কিন্তু দ্বিতীয় দিন সেই চেষ্টা কমে গেছে। শুধু এখানে বসবাস করা সংবাদকর্মী, ডাক্তার ও নার্সরা প্রবেশ এবং বের হতে পারছেন। বৃহস্পতিবার (১১ জুন) সকালে ওই এলাকা ঘুরে গলিতে স্বেচ্ছাসেবক ও পুলিশ সদস্য ছাড়া কাউকে দেখা যায়নি।

এদিকে, লকডাউনের প্রথম দিনে তেজগাঁও কলেজের পাশে থাকা রাস্তাটির ব্যারিকেডের নিচ দিয়ে মানুষ বের হওয়ার ছবি প্রকাশ হলে নজরে আসে প্রশাসনের। ওই রাস্তাটি এখন পুরোপুরিভাবে বন্ধ করে দিয়ে পুলিশ মোতায়েন করা হয়েছে।

এলাকাটির ভেতরে কোনও ধরনের অসুবিধে হচ্ছে না বলে জানিয়েছেন ফজলুল হক নামে ওই এলাকার এক বাসিন্দা। ভেতরে সবকিছুই ঠিকঠাক পাওয়া যাচ্ছে বলে তিনি জানান।

লকডাউনের দ্বিতীয় দিনের পরিস্থিতি সম্পর্কে জানতে সেখানে কর্তব্যরত শেরেবাংলা নগর থানার উপপরিদর্শক (এসআই) মো. মাহবুবুর রহমান বাংলা ট্রিবিউনকে বলেন, ‘গতকালের চেয়ে আজকের পরিস্থিতি অনেক ভালো। যারা গতকালকে যারা বের হওয়া ব্যর্থ হয়েছেন, তারা আজ আর চেষ্টা করেননি। তারা ভালোভাবে বুঝে গেছেন লকডাউন কি। তবে মাঝে-মধ্যে দুএকজন এসেছেন, তাদের ফিরিয়ে দেওয়া হচ্ছে যথাযথ কারণ না থাকায়।।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও