কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বর্ণবাদের বিরুদ্ধে লড়াইয়ে নিয়ম ‘শিথিল’ করছে আইসিসি

চ্যানেল আই প্রকাশিত: ১১ জুন ২০২০, ০৯:৫৮

বর্ণবাদের বিরুদ্ধে লড়াইয়ে নিয়ম ‘শিথিল’ করছে আইসিসি স্পোর্টসক্রিকেট - চ্যানেল আই অনলাইন ১১ জুন, ২০২০ ০৯:৫৮ ফিফার সঙ্গে মিলে ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ আন্দোলনের প্রতি সংহতির প্রতীক হিসেবে নিজেদের রাজনৈতিক নিয়মকানুন শিথিল করতে যাচ্ছে আইসিসি। নিজেদের বিবেচনার প্রতি আস্থা রেখে এ আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে এখন থেকে ক্রিকেটাররাও জানাতে পারবেন প্রতিবাদ।

অতীতে রাজনৈতিক বিষয়ে বার্তার ক্ষেত্রে কঠিন প্রতিক্রিয়া দেখিয়েছে আইসিসি। ২০১৯ বিশ্বকাপে ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির উইকেটকিপিং গ্লাভসে ড্যাগার ইনসগিনিয়া ব্যবহার নিষিদ্ধ করে সংস্থাটি। ২০১৪ সালে হাতে ‘সেভ গাজা’ ও ‘ফ্রি প্যালেস্টাইন’ লেখা সম্বলিত রিস্ট ব্যান্ড পরায় ইংলিশ অলরাউন্ডার মঈন আলিকে তা খুলে ফেলার আদেশ দেন ম্যাচ রেফারি ডেভিড বুন। মঈনের বিষয়টিতে রাজনীতির চেয়ে মানবিকতার দিক বেশি থাকলেও আমলে নেননি রেফারি বুন।

বিজ্ঞাপন পুলিশের হাতে যুক্তরাষ্ট্রের কৃষ্ণাঙ্গ সাবেক বাস্কেটবল খেলোয়াড় জর্জ ফ্লয়েডের মৃত্যুর ঘটনা নাড়িয়ে দিয়েছে বিশ্ববাসীর বিবেক। দেশে দেশে বর্ণবাদের বিরুদ্ধে শুরু হয়েছে প্রতিবাদ। তারই প্রেক্ষিতে ‘কেস-বাই-কেস’ আন্দোলনকারীদের প্রতি সংহতি জানাবে আইসিসি। আইসিসির এক মুখপাত্র ক্রিকইনফোকে জানিয়েছেন, ‘আইসিসি বর্ণবাদের বিরুদ্ধে এবং এর বৈচিত্র্যের প্রতি গর্বিত। সবার জন্য এক সমাজ গড়ার আহ্বান জানানোর জন্য আমরা ক্রিকেটারদের তাদের নিজ নিজ জায়গা থেকে উৎসাহিত করি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও