কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মানুষের অসহায়ত্ব নিয়েও খুলনা বিএনপির রাজনীতি!

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ১০ জুন ২০২০, ১৫:৩৩

করোনায় কর্মহীন অসহায় দুস্থ মানুষ যখন দিশেহারা, তখনও জনসাধারণের অসহায়ত্ব নিয়ে রাজনীতি করছে খুলনা বিএনপির একটি গ্রুপ। জেলার তেরখাদা থানার বারাসাত গ্রামে ত্রাণ সামগ্রী বিতরণ নিয়ে সংঘর্ষে জড়িয়ে পরে বিএনপি নেতা পলাশ মেম্বার ও লন্ডন প্রবাসী বিএনপি নেতা পারভেজ মল্লিকের অনুসারীরা।
স্থানীয় বিএনপি নেতাকর্মীদের অভিযোগ, লন্ডন প্রবাসী পারভেজ বিএনপির ব্যানারে ত্রাণ দিলেও প্রকৃত ত্রাণ বিএনপির নেতাকর্মীরা পাচ্ছেন না। এটা নিয়ে বিএনপি নেতা পলাশ মেম্বার প্রতিবাদ করলে পারভেজের অনুসারীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। এই ঘটনার জের ধরে স্থানীয় বিএনপির নেতাকর্মীরা পারভেজ মল্লিকের বাড়ি ভাঙচুর করে এবং তার ভাই জুলফিকার, লালিম ও ফিজোরকে মারধর করে।

এই ঘটনাকে কেদ্র করে তেরখাদা থানায় বিএনপির পঁয়ত্রিশ জন নেতাকর্মীর নাম উল্লেখ করে ২০ এপ্রিল রাতে পারভেজের মামাতো ভাই মান্নু শেখ মামলা করেন।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, কেন্দ্রীয় বিএনপির শীর্ষ নেতার নির্দেশে অসহায় তৃণমূল নেতাকর্মীদের খাদ্য সামগ্রী দিয়ে সহায়তার কার্যক্রম শুরু হয়। লন্ডন প্রবাসী বিএনপি নেতা পারভেজ মল্লিকের অর্থায়নে বিএনপির ব্যানারে তেরখাদায় ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। কিন্তু তা বিএনপির নেতাকর্মীরা পায় না।

এ ঘটনায় তেরখাদা বিএনপির যুগ্ম সম্পাদক ইউপি সদস্য পলাশসহ ওয়ার্ড বিএনপির নেতাকর্মীরা ত্রাণ বিতরণে প্রতিবাদ করে। এতে ত্রাণ বিতরণে নিয়োজিত তার অনুসারীরা ক্ষিপ্ত হলে অনাকাংখিত ভাবেই সংঘর্ষে জড়িয়ে পড়ে, বিএনপির নেতাকর্মীরা পারভেজের বসতবাড়ি ভাঙচুর করে।

এছাড়া ২২ মে ফুলতলা উপজেলা বিএনপির ফেসবুক পেজে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত একটি জরুরি প্রেস বিজ্ঞপ্তি আপলোড করা হয়। ২৭ মে ফুলতলা উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক সেলিম সরদার তার ফেসবুকে প্রেস বিজ্ঞপ্তিটি দিয়ে প্রচার করেন। এই মিথ্যা প্রচারণা নিয়ে সাধারণ মানুষ ও বিএনপির কিছু নেতাকর্মী সন্দেহ প্রকাশ করেন।

২৯ মে জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক এ মিথ্যা প্রচারণার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানিয়ে একটি চিঠি কেন্দ্রীয় বিএনপির কাছে পাঠায়।

এর প্রেক্ষিতে ৩০ মে সেলিম সরদার কেন্দ্রের কাছে চিঠি দেয় যে জেলা বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদক ও ফুলতলা বিএনপির আহবায়ক মিলে তার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। এ জন্য তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হোক। ত্রাণের মতো মানবিক একটি কাজে ফুলতলা উপজেলা বিএনপির এ ধরণের মিথ্যা প্রচারণা সাধারণ মানুষের মাঝে নিন্দার ঝড় উঠে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও