কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বিয়ানীবাজার ক্যান্সার হাসপাতাল: মানুষ বেঁচে থাকে তার কর্মে

বার্তা২৪ প্রকাশিত: ০৯ জুন ২০২০, ০৬:১১

‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য।’ মানুষের হৃদয় আছে বলেই সেটা অন্যের জন্য ছটফট করে, সেই হৃদয় নাড়া দেয়; জেগে ওঠে বিবেক। আর বিবেকবান মানুষগুলোই বেঁচে থাকেন তার কর্মে। এমনই এক বিবেকবান মানুষ সিলেটের বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা এম সাব উদ্দিন।

সিলেট অঞ্চলের মানুষ বিয়ানীবাজার ক্যান্সার হাসপাতাল সম্পর্কে অবগত। বেশ কয়েক বছর ধরে হাসপাতালটি মানুষের চিকিৎসা সেবা দিয়ে আসছে। বিভিন্ন সময় কর্তৃপক্ষের উদারতার কথাও শুনেছি। তবে কখনও বাস্তবে দেখিনি। কিন্তু এবার প্রমাণ পেয়েছি অসহায় মানুষকে কীভাবে সেবা দিচ্ছে হাসপাতালটি।

সম্প্রতি বিয়ানীবাজারের চারখাই ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ইউকের সাধারণ সম্পাদক সুলতান তাপাদার এবং আমি বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা এম সাব উদ্দিন ও বাণিজ্যিক পরিচালক ও ট্রাস্টি ফরহাদ হোসেন টিপুর সঙ্গে কনফারেন্সে কথা বলতেছিলাম। এর আগে আমার কাছে খবর ছিলো- চারখাই ইউনিয়নের ফেনগ্রামের মাহের নামের একটি ছেলের ক্যান্সার ধরা পড়েছে। দু:খজনক বিষয় হলো- ছেলেটি অত্যন্ত দরিদ্র পারিবারের। ক্যান্সারের চিকিৎসা করার মতো আর্থিক সক্ষমতা তার পরিবারের নেই। কথার ফাঁকে বিষয়টি আমি এম সাব উদ্দিন ও তার সহকর্মী ফরহাদ হোসেন টিপুকে জানাই। আলহামদুলিল্লাহ, তাৎক্ষণিক তারা ছেলেটির চিকিৎসার সকল দায়িত্বভার গ্রহণ করে। কোনো চিন্তা ভাবনা না করেই এ সিদ্ধান্ত নেওয়ায় আমি আনন্দিত হওয়ার পাশাপাশি অবাক হই। এই জগতে এমন মহান মানুষ আছেন, যারা পরোপকারের জন্য নিজের সবকিছু বিসর্জন দিতেও বিন্দুমাত্র বিচলিত হন না।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও