কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

‘কেভিন কার্টারের পুলিৎজার পুরস্কার ও রুবেল রশিদের হৃদয় জয়’

ঢাকা টাইমস রফিকুল ইসলাম রনি প্রকাশিত: ০৮ জুন ২০২০, ২২:৩০

প্রতিদিন সকালেই নিয়ম করে প্রায় ১৭-২০টি পত্রিকার ‘ই-পেপার’ দেখা আমার নেশায় পরিণত হয়েছে। সাংবাদিকতা করার কারণেই বেশি করে পত্রিকাগুলোতে চোখ বুলাই। প্রথমত খুঁজি আমার বিটে কে কী নিউজ লিখলো? আমি কী মিস করলাম? অন্যদিকে কোথায় কী ঘটছে, আমরা কী মিস করলাম বা কোন কোন পত্রিকায় দিনের সবচেয়ে আলোচিত নিউজ হয়েছে, সেগুলো পড়া ও জানার চেষ্টা করি। এই তালিকায় দেশ রূপান্তরও আছে।

পত্রিকায় দেখতে গিয়ে চোখ আটকে গেল একটি ছবির দিকে। ‘বড় বোনের সঙ্গে নিয়ে মুগদা জেনারেল হাসপাতালে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করতে আসেন বাবুবাজারের চা বিক্রেতা আল আমীন। বোন তাকে রেখে চলে যায়। এরপর আল আমিন সংজ্ঞা হারিয়ে বাইরে পড়ে থাকে।’ সেই ছবিটি তুলেন ফটো সাংবাদিক রুবেল রশিদ। (অবশ্য ছবিটি নিয়ে গতরাত ১২ টায় চ্যানেল আইয়ের সংবাদপত্র পর্যালোচনা অনুষ্ঠানেও আলোচনা করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এবিএম আবদুল্লাহ স্যার।)

এক ছবি হাজার শব্দের চেয়ে বেশি শক্তিশালী। রুবেল রশিদ ভাইয়ের তোলা ছবিই সেই প্রমাণ। ছবিটিতে ফুটেছে মানবতা ও অব্যবস্থাপনা। আপন বোন ভাইকে রেখে চলে গেছেন। আর সেবা পেতে যে কী পরিমাণ ভোগান্তিতে সাধারণ মানুষ সেই চিত্র ফুটে উঠেছে। ছবিটি নিজের ফেসবুকে শেয়ার করবো বলে ই-পেপার থেকে নিয়ে মোবাইলে রাখলাম। সকাল থেকেই ফেসবুকে ছবিটি শেয়ার দেব দেব করেও দেওয়া হয়নি। এরমধ্যে এই ছবিটি ফেসবুকে ভাইরাল হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও