কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

জামিনের চেষ্টায় ফারমার্স ব্যাংক লুটেরা বাবা-ছেলে

ঢাকা টাইমস প্রকাশিত: ০৮ জুন ২০২০, ২২:০৩

১৮’শ কোটি টাকা লুটপাটের মাধ্যমে নিশ্চিহ্ন করে দেয়া ফারমার্স ব্যাংকের (বর্তমানে পদ্মা ব্যাংক লিমিটেড) অডিট ও ইসি কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতী ওরফে বাবুল চিশতী এবং তার ছেলে ব্যাংকের সাবেক শেয়ারহোল্ডার রাশেদুল হক চিশতী জামিন লাভের জোর চেষ্টা চালিয়ে যাচ্ছেন। করোনা প্রাদুর্ভাবের মধ্যে ভার্চুয়াল আদালতের মাধ্যমে অনৈতিক পন্থা অবলম্বন করে তারা জামিন লাভের তোড়জোড় চালাচ্ছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

বাবুল চিশতী, তার ছেলে রাশেদুল হক চিশতীসহ তাদের পরিবার ও স্বজনদের বিরুদ্ধে ১৬টি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এসব মামলায় ২০১৮ সালের ১০ এপ্রিল থেকে বাবুল চিশতী ও রাশেদ চিশতী কারাগারে আটক আছেন। অভিযোগ রয়েছে, বাবুল চিশতী ও রাশেদ চিশতী ভুয়া প্রতিষ্ঠানকে ঋণ দিয়ে কৌশলে প্রায় ১৮শ' কোটি টাকা হাতিয়ে নিয়েছেন।

এসব টাকায় কেনা স্থাবর সম্পদের বাজারমূল্য দুই হাজার ৬০০ কোটি টাকারও বেশি। আদালতের নির্দেশে এসব সম্পত্তি ইতিমধ্যে জব্দ করা হয়েছে। আসামিরা জামিন পেলে জব্দ করা সম্পত্তি বেহাত হওয়ার শঙ্কা রয়েছে। দুর্নীতির এই ঘটনায় তাদের বিরুদ্ধে ১৬টি মামলা করেছে দুদক। এগুলোর মধ্যে পাঁচটি দুর্নীতি মামলা রয়েছে রাশেদুল হকের বিরুদ্ধে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও