কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

চট্টগ্রামে আরও ১৫৯ জনের করোনা শনাক্ত

ঢাকা টাইমস প্রকাশিত: ৩০ মে ২০২০, ০৮:০৯

চট্টগ্রামে নতুন আরও ১৫৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তিনটি ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের শরীরে করোনা শনাক্ত হয়। এ নিয়ে জেলায় মোট দুই হাজার ৫৮৩ জনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে।।

শুক্রবার চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক), চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষায় নতুন এই করোনা রোগীরা শনাক্ত হন। এদিন মোট ৩৮৯টি নমুনা পরীক্ষায় করা হয়।চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, চট্টগ্রাম মেডিকেল কলেজের ল্যাবে ২৩১টি নমুনা পরীক্ষা করে ৯৭ জনের করোনাভাইরাস পজিটিভ পাওয়া গেছে। এদের মধ্যে ৯৩ জন নগরীর বাকি ৪ জন উপজেলার।

সিভাসুর ল্যাবে এদিন ১৪১টি নমুনা পরীক্ষা হয়। তার মধ্যে পজিটিভ পাওয়া গেছে ৬১ জনের। এদের মধ্যে নগরীর ২২ জন ও উপজেলার ৩৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে চট্টগ্রাম জেলার ১৭টি নমুনা পরীক্ষা করে উপজেলার একজনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

উল্লেখ্য, চট্টগ্রামের ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফকশাস ডিজিজেজ- বিআইটিআইডি ল্যাবে শুক্রবার কোন নমুনা পরীক্ষা হয়নি। গত মঙ্গলবার ল্যাবের ইনচার্জ এবং এক টেকনোলজিস্টের করোনা পজিটিভ আসে। এরপর সকল কর্মীকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়। সে কারণে গত বৃহস্পতিবার থেকে ল্যাব জীবাণুমুক্ত করার কাজ শুরু হয়। তাই রবিবার পর্যন্ত তিন দিন এই ল্যাবে নমুনা পরীক্ষা সাময়িক বন্ধ রাখা হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও