কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

নতুন সংক্রমণ দক্ষিণ কোরিয়ায়, সামাজিক দূরত্ব মানতে আবার কড়াকড়ি!

কালের কণ্ঠ প্রকাশিত: ২৮ মে ২০২০, ১১:২১

দ্বিতীয় দফায় করোনা সংক্রমণের মুখে পড়েছে এশিয়ার দেশ দক্ষিণ কোরিয়া। বৃহস্প্রতিবার দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৭৯ জন। যা গত ৫ এপ্রিলের পর থেকে সর্বোচ্চ এবং টানা তিনদিন সংক্রমণ বাড়ল। দেশটি করোনা নিয়ন্ত্রণ করে স্বাভাবিক অর্থনৈতিক কর্মকান্ডে আসতে শুরু করলে নতুন সংক্রমণ শুরু হয়।

এ অবস্থায় সংক্রমণের উৎস খুঁজছেন কর্মকর্তারা। কোরিয়ান সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (কেসিডিসি) জানায়, বৃহস্প্রতিবার নতুন আক্রান্ত পাওয়া গেছে ৭৯ জন। এর মধ্যে ৬৭ জনই সিওল মেট্রোপলিটন এলাকার। দেশটির অর্ধেক জনসংখ্যাই এই এলাকায় বসবাস করে। গত বুধবার নতুন রোগী পাওয়া যায় ৪০ জন। এতে দেশটিতে করোনায় আক্রান্ত দাঁড়িয়েছে ১১ হাজার ৩৪৪ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২৬৯ জন।

কেসিডিসির পরিচালক জেং এন-কেয়ং বলেন, ‘আমাদের সামাজিক দূরত্ব মানার ব্যাপারে আবার কড়াকাড়ি আরোপ করতে হবে। যা এপ্রিলে শিথিল করা হয়। ওই কারণে প্রচুর মানুষ বার ও রেস্টুরেন্টগুলোতে জড় হয়েছে।’ কর্মকর্তারা বলছেন, নতুন এ সংক্রমণ কোথা থেকে এসেছে তার উৎস খোঁজা হচ্ছে। দ্বিতীয় দফা সংক্রমণের আশঙ্কায় তারা জনগণকে সতর্ক ও সচেতনভাবে চলার পরামর্শ দিচ্ছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও