কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কালিয়াকৈরে স্থাপিত নতুন রেল স্টেশন। ছবি: সংগৃহীত

বঙ্গবন্ধু হাই-টেক সিটির জন্য ঢাকা-কালিয়াকৈর ট্রেন সার্ভিস

রাকিবুল হাসান
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২১ অক্টোবর ২০১৮, ১৯:৫২
আপডেট: ২১ অক্টোবর ২০১৮, ১৯:৫২

(প্রিয়.কম) গাজীপুরের কালিয়াকৈরে স্থাপিত দেশের প্রথম হাই-টেক পার্ক ‘বঙ্গবন্ধু হাই-টেক সিটি’র সঙ্গে যোগাযোগ সহজ করার লক্ষ্যে চালু হচ্ছে ট্রেন সার্ভিস।

২১ অক্টোবর, রবিবার রেল মন্ত্রণালয়ে অনুষ্ঠিত এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। জানা গেছে, ইতোমধ্যে, যাত্রীদের সুবিধার্থে কালিয়াকৈরে একটি আধুনিক রেল স্টেশন নির্মাণ শেষ হয়েছে।

সভায় জানানো হয়, এই সেবার মাধ্যমে বিনিয়োগকারীরা খুব সহজে এবং অল্প সময়ে ঢাকা থেকে যাতায়াত করতে পারবেন। একই সঙ্গে এর মাধ্যমে হাই-টেক পার্কটি খুব দ্রুত কর্মচঞ্চল হয়ে উঠবে বলে আশা করছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

সভার সিদ্ধান্ত অনুযায়ী প্রতিদিন দুটি ট্রেন দৈনিক চারবার ঢাকা থেকে কালিয়াকৈর যাতায়াত করবে। ট্রেন দুটির নাম- ‘বঙ্গবন্ধু হাই-টেক সিটি কমিউটার ট্রেন-১’ এবং ‘বঙ্গবন্ধু হাই-টেক সিটি কমিউটার ট্রেন-২’।

সভায় বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক (সচিব) হোসনে আরা বেগম এনডিসি বলেন, ‘এই ট্রেন সার্ভিস চালু হলে বিনিয়োগকারীদের যাতায়াতের সময় কমে আসবে, ফলে তারা এখন নিশ্চিন্তে বিনিয়োগ করতে পারবেন। আমরা বিনিয়োগের জন্য উপযুক্ত পরিবেশ সৃষ্টি করতে যা যা করা প্রয়োজন তাই করব।’

ইতোমধ্যে এই পার্ক থেকে আইটি পণ্য রপ্তানি হতে শুরু হয়েছে। শিগগিরই এখানে ল্যাপটপসহ বিভিন্ন হার্ডওয়্যার পণ্য উৎপাদিত হবে বলেও জানান তিনি।

বৈঠকে রেলমন্ত্রী মো. মুজিবুল হক এমপি, ডাক, টেলিযোগাযোগ এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার, রেল সচিব মো. মোফাজ্জেল হোসেন, আইসিটি বিভাগের সচিব জুয়েনা আজিজ, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক কাজী মো. রফিকুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রিয় প্রযুক্তি/কামরুল