সাকিবের নাম সরিয়ে ফেলল আইসিসি

www.ajkerpatrika.com প্রকাশিত: ০৯ অক্টোবর ২০২৪, ১৮:৫৪

আইসিসির খেলোয়াড়দের র‍্যাঙ্কিং হালনাগাদ হয়েছে কিন্তু সাকিব আল হাসানের নাম নেই—এ রকম কখনো কি দেখা গেছে গত ১৭ বছরে? আইসিসির নিষেধাজ্ঞার একটা বছর বাদে সাকিবকে রেখেই সব সময় র‍্যাঙ্কিং করতে হয়েছে আইসিসিকে। কিন্তু এবার একটু অচেনা বিষয়ের সঙ্গেই পরিচিত হতে হচ্ছে বিশ্ব ক্রিকেটকে। আইসিসি তাদের টি-টোয়েন্টির যে সক্রিয় খেলোয়াড়দের র‍্যাঙ্কিং হালনাগাদ করেছে, সেখানে নেই সাকিবের নাম। 


কেন নেই, সে তো বোঝাই যাচ্ছে। কদিন আগে টেস্ট আর টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন সাকিব। স্বাভাবিকভাবেই তাঁর আর পারফরম্যান্সের হিসাবনিকাশ নেই এই দুটি সংস্করণে। সাকিবের নাম তাই আর মিলবে না টেস্ট ও টি-টোয়েন্টির হালনাগাদ র‍্যাঙ্কিংয়ে। যেদিন ওয়ানডে ছেড়ে দেবেন, তখন থেকে ওয়ানডে র‍্যাঙ্কিংয়েও তাঁর নাম থাকবে না। 


বাংলাদেশের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে বল হাতে ১ উইকেট ও ১৬ বলে ৩৯ রানের ঝোড়ো ইনিংস খেলে অলরাউন্ডারদের তালিকায় তিন নম্বর উঠেছেন হার্দিক পান্ডিয়া। অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানে আছেন ইংল্যান্ডের লিয়াম লিভিংস্টোন। ব্যাটারদের তালিকায় শীর্ষস্থান ধরে রেখেছেন অস্ট্রেলিয়ার ট্রাভিস হেড। দুই নম্বরে ভারতের অধিনায়ক সূর্যকুমার যাদব।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও