এখনো ধরা যায়নি জেল পালানো ৯২৮ দণ্ডপ্রাপ্ত আসামিকে

ডেইলি স্টার প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০২৪, ১১:৫২

গণঅভ্যুত্থানের আগে ও পরে মৃত্যুদণ্ডপ্রাপ্ত ৮৮ জনসহ অন্তত দুই হাজার ২৪১ জন বন্দি কারাগার থেকে পালিয়েছেন। এই সাজাপ্রাপ্ত আসামিদের একটি বড় অংশ এখনো পলাতক আছেন।


এখন পর্যন্ত চার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিসহ মোট এক হাজার ৩১৩ জন বন্দি আত্মসমর্পণ করেছেন অথবা গ্রেপ্তার হয়েছেন। বাকি ৯২৮ জন আসামি কোথায় আছেন সে সম্পর্কে পুলিশ কিছুই জানে না বলে জানিয়েছেন কারা অধিদপ্তরে কর্মরত কর্মকর্তারা।


দেশের ৬৮টি কারাগারের মধ্যে পাঁচটিতে কারাগার ভাঙার ঘটনা ঘটেছে। মৃত্যুদণ্ডপ্রাপ্ত ৮৮ বন্দির বেশিরভাগই গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কারাগার থেকে পালিয়েছেন।



আইনশৃঙ্খলা বাহিনীর দাবি, কারাগার থেকে পালিয়ে আসা আসামিরা যেন দেশ ছাড়তে না পারেন সেটি নিশ্চিত করতে সীমান্ত এলাকায় নিরাপত্তা জোরদার ও নজরদারি বাড়ানো হয়েছে।


আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সূত্রে জানা গেছে, পালিয়ে যাওয়া বন্দিদের তালিকা সীমান্তরক্ষী বাহিনী ও ইমিগ্রেশন পুলিশকে দেওয়া হয়েছে।


কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ মুহাম্মদ মোতাহার হুসাইন বলেন, গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতন নিশ্চিত করা গণঅভ্যুত্থানের সময় যে অস্থির পরিস্থিতি তৈরি হয়েছিল তার সুযোগ নিয়ে অধিকাংশ বন্দি পালিয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও