কোথাও হালকা কোথাও ভারী বৃষ্টির আভাস

জাগো নিউজ ২৪ আবহাওয়া অধিদফতর প্রকাশিত: ২৬ জুলাই ২০২৪, ১২:৫৯

সবশেষ সপ্তাহজুড়ে বিচ্ছিন্নভাবে দেশের বিভিন্ন জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হয়েছে। বর্তমানে সারাদেশে মৌসুমি বায়ু কম সক্রিয় থাকায় অতিভারী বৃষ্টির আভাস নেই। তবে দেশের কোথাও কোথাও হালকা আবার কোথাও ভারী বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অফিস।


আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, বৃহস্পতিবার সকাল থেকে শুক্রবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের কোথাও বৃষ্টি হয়নি। রংপুর বিভাগের রাজারহাটে ৫ মিলিমিটার বৃষ্টি হলেও বিভাগের আর কোথাও বৃষ্টি হয়নি। এছাড়া ঢাকা ও চট্টগ্রাম বিভাগের কিছু জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হয়েছে। এ সময়ে সর্বোচ্চ ৪৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে কক্সবাজারে।


আবহাওয়াবিদ বজলুর রশিদ জানিয়েছেন, মৌসুমি বায়ুর সক্রিয়তা কমে যাওয়ায় গত সাপ্তাহ থেকে দেশে বৃষ্টির পরিমাণ কমেছে। বিচ্ছিন্নভাবে কয়েক জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হয়েছে। তবে কোনো কোনো বিভাগ কোনো কোনো দিন বৃষ্টির দেখা পায়নি।


তিনি জানান, মৌসুমি বায়ু পুরোপুরি সক্রিয় হলে দেশের প্রায় সব বিভাগের অধিকাংশ জায়গায় হালকা থেকে ভারী বৃষ্টি হতে পারে। আগামী সপ্তাহের মাঝামাঝি সময়ে বৃষ্টির পরিমাণ বাড়তে পারে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও