কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কম দামে বেচা তেল বেশি দামে কিনলো বিপিসি, গচ্চা ১২৫ কোটি

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ০৫ মার্চ ২০২৪, ১৩:৩১

দেশে পেট্রোলিয়াম জ্বালানি আমদানি, পরিশোধন ও বিপণনের কাজ নিয়ন্ত্রণ করে বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন (বিপিসি)। ৩৩৫ মেগাওয়াট সামিট মেঘনাঘাট পাওয়ার কোম্পানি লিমিটেডের (এসএমপিসিএল) কাছে কম দামে বিক্রি করা একই ডিজেল পুনরায় চার বছর পর লিটারে ৪০ টাকা বেশিতে কিনেছে বিপিসি। অন্যদিকে দীর্ঘদিন ট্যাংকে পড়ে থাকা এসব অফ-স্পেক ডিজেল ব্লেন্ডিং ছাড়া বাজারে ছেড়ে সমালোচনার জন্ম দিয়েছে রাষ্ট্রীয় প্রতিষ্ঠানটি। জাগো নিউজের অনুসন্ধানে উঠে আসে এসব অনিয়ম। নিজস্ব প্রতিবেদক ইকবাল হোসেনের করা দুই পর্বের প্রতিবেদনের আজ থাকছে প্রথমটি।


কম দামে বেচা ডিজেল চার বছর পর লিটারপ্রতি ৪০ টাকা বেশি দিয়ে কিনেছে বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন (বিপিসি)। ৩৩৫ মেগাওয়াট সামিট মেঘনাঘাট পাওয়ার কোম্পানি লিমিটেড থেকে ৩ কোটি ৮ লাখ ৯৩ হাজার ৭১৯ লিটার ডিজেল কিনতে গিয়ে পরিশোধযোগ্য সরকারি রাজস্ব বাদেও ১২৫ কোটি টাকার বেশি গচ্চা দিতে হয়েছে রাষ্ট্রীয় প্রতিষ্ঠানটিকে।


জাগো নিউজের হাতে আসা বিপিসি চেয়ারম্যান এ বি এম আজাদের সই করা প্রতিবেদন এবং ১৮ জানুয়ারি জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের উপসচিব শেখ মোহাম্মদ বেলায়েত হোসেনের জারিকৃত এক প্রজ্ঞাপন পর্যালোচনায় পাওয়া গেছে এসব তথ্য।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও