কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ভরা মৌসুমে চড়া সবজির দাম

প্রথম আলো ঢাকা মেট্রোপলিটন প্রকাশিত: ১২ জানুয়ারি ২০২৪, ১২:৫৯

জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে এসেও এবার সবজির দাম চড়া। শীতের ভরা মৌসুমে সাধারণত বাজারে নানা পদের সবজি দেখা যায়। দামও থাকে তুলনামূলক কম। কিন্তু এবার সবজির বাজারে উল্টো চিত্র দেখা যাচ্ছে। দাম না কমে বরং বাড়ছে। বাজারে প্রতি কেজি বেগুনের দাম ১০০ টাকা ছাড়িয়েছে।


গতকাল বৃহস্পতিবার রাজধানীর মগবাজার, মালিবাগ ও রামপুরা বাজার ঘুরে ও সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে কথা বলে জানা গেছে, আলুর কেজি বিক্রি হচ্ছে ৬০ থেকে ৭০ টাকা। সেঞ্চুরি হাঁকিয়েছে বেগুন। প্রতি কেজি বেগুনের দাম পড়ছে ১০০ থেকে ১২০ টাকা। লাউয়ের দামেও সেঞ্চুরি। বড় আকারের প্রতিটি লাউ ১০০ টাকার নিচে নেই। দরদাম করে নিলে কোথাও কোথাও হয়তো ১০ টাকা কমে পাওয়া যাচ্ছে। মানভেদে টমেটোর কেজি রাখা হচ্ছে ৬০ থেকে ৯০ টাকা। মানভেদে শিমের কেজি পড়ছে ৭০ থেকে ৯০ টাকা।


মাঝারি আকারের প্রতিটি ফুলকপি, বাঁধাকপি ও ব্রকলির দাম হাঁকা হচ্ছে ৫০ থেকে ৬০ টাকা। দরদাম করে নিলে কিছুটা কমে পাওয়া গেলেও তখন আপস করতে হচ্ছে মানের সঙ্গে। সবজির মধ্যে ৫০ টাকার মধ্যে আছে মাত্র তিনটি সবজি—মুলা, ওলকপি (শালগম) ও পেঁপে। করলার কেজি পড়ছে ৯০ থেকে ১০০ টাকা। কাঁচা মরিচের কেজি ১০০ টাকার আশপাশে। বাজারে গ্রীষ্মের সবজি হিসেবে পরিচিত ঝিঙে ও ধুন্দুলের দাম পড়ছে কেজি ৮০ থেকে ৯০ টাকা। নতুন দেশি পেঁয়াজের দাম এখনো ৮০ থেকে ১০০ টাকা কেজি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও