কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

অহংকার, বেপরোয়া জীবনযাপন, বদমেজাজ তাঁকে ‘একা’ করে দিয়েছিল

প্রথম আলো প্রকাশিত: ২৯ ডিসেম্বর ২০২৩, ১৫:৩২

সুদর্শন এক যুবক। তাঁর অভিনয়ের আঙ্গিক, সংলাপ বলার কায়দা—সবই ছিল অন্য রকম, বরাবরই ছিলেন ‘টক অব দ্য টাউন’। তাঁকে বলা হতো ‘কিং অব রোমান্স’। সত্তরের দশকে ভারতীয় চলচ্চিত্র দুনিয়ার উজ্জ্বলতম নক্ষত্র ছিলেন রাজেশ খান্না। অনেকে বলে থাকেন, তিনিই রঙিন যুগের বলিউডের প্রথম সুপারস্টার।


সেই সময়ে তাঁর অগণিত নারী ভক্ত ছিলেন। এমনও শোনা যায়, নারী ভক্তরা তাঁকে নিজের রক্ত দিয়ে চিঠি লিখে পাঠাতেন। উদ্ধত ছিলেন, ইচ্ছেমতো চলতেন তিনি। শুটিংয়ের সেটে দেরি করে আসতেন, যখন ইচ্ছা যেতেন। তারপরও পরিচালক–প্রযোজকেরা তাঁকে ছবিতে নেওয়ার জন্য লাইন দিতেন। পারিশ্রমিক বেশি দিয়েও রাজেশ খান্নাকে ছবিতে নিতে চাইতেন তাঁরা। আজ প্রয়াত এই বলিউড তারকার জন্মদিন।


তাঁর জন্ম ১৯৪২ সালের ২৯ ডিসেম্বর পাঞ্জাবের অমৃতসরে। জন্মদিনে নানা সংবাদমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে তাঁকে স্মরণ করছেন চিত্রসমালোচক, ভক্ত ও অনুরাগীরা। রাজেশ খান্নার নাম এলে প্রথমেই মনে আসে সেই বিখ্যাত সংলাপ, ‘পুষ্পা, আই হেট টিয়ার্স।’ চোখের পানি তিনি পছন্দ করতেন না। অথচ নিয়তি কী নির্মম, শোনা যায়, একসময় বন্ধ কামরার মধ্যে ফুঁপিয়ে কাঁদতেন এই বলিউড তারকা। যাঁর জন্য তিনি কাঁদতেন, তিনি অমিতাভ বচ্চন। অমিতাভের উত্তরণ সইতে পারেননি তিনি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও