কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ফুটবলে নিষিদ্ধ হতে পারে ব্রাজিল

ডেইলি স্টার প্রকাশিত: ২৬ ডিসেম্বর ২০২৩, ১০:৩৮

এমনিতেই সময়টা ভালো যাচ্ছে না ব্রাজিলের। তার উপর বড় শাস্তির মুখে পড়তে হতে পারে তাদের। রিও দি জেনেরোর আদালতের নির্দেশে ব্রাজিল ফুটবল কনফেডারেশনের (সিবিএফ) প্রেসিডেন্টে এদনালদো রদ্রিগেজকে ছাঁটাই করার কারণে ব্রাজিল জাতীয় দল এবং তাদের ক্লাবগুলোকে আন্তর্জাতিক ফুটবলে নিষেধাজ্ঞা দেওয়া হতে পারে। নতুন একটি চিঠি পাঠিয়ে সিবিএফকে সতর্ক করেছে ফিফা ও দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেশন (কনমেবল)।


অনিয়মের অভিযোগে গত ৭ ডিসেম্বর ৩০ দিনের মধ্যে সিবিএফ প্রেসিডেন্টে এদনালদোসহ পুরো বোর্ডকে পদ ছাড়তে বলে রিও দি জেনেরোর আদালত। তবে এই আদালতকে চ্যালেঞ্জ জানিয়ে উচ্চ আদালতে যান এদনালদো। কিন্তু লাভ হয়নি। বহাল থাকে নিম্ন আদালতের নির্দেশ। আর আদালতের নির্দেশের পর তখনই সিবিএফের কাছে এই বিষয়ের ব্যাখ্যা চেয়ে চিঠি দিয়েছিল ফিফা ও কনমেবল। তবে সিবিএফের পক্ষ থেকে কোনো উত্তর দেওয়া হয়নি।


নতুন করে পাঠানো চিঠির কিছু অংশ প্রকাশ করেছেন ব্রাজিলিয়ান সংবাদমাধ্যম ও গ্লোবো, 'ফিফা ও কনমবেল কঠোরভাবে জানাচ্ছে যে কমিশন পাঠানোর আগপর্যন্ত সিবিএফ এবং সেখানে নির্বাচন সম্পর্কিত কোনো সিদ্ধান্ত নেওয়া যাবে না। যদি এই নির্দেশ না মানা হয়, তাহলে বিষয়টি যথাযথ কর্তৃপক্ষের বিবেচনায় দেওয়া ছাড়া আর কোনো পথ থাকবে না ফিফার। তাতে নিষেধাজ্ঞাও আসতে পারে। আর ফিফার দায়িত্বপ্রাপ্ত কর্তৃপক্ষের দ্বারা সিবিএফ যদি নিষিদ্ধ হয়, তাহলে তাৎক্ষণিকভাবে সদস্য হিসেবে (ফিফার) সব রকম অধিকার হারাতে হবে।'

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও