কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

যেভাবে মিলবে বিএসএমএমইউ সুপার স্পেশালাইজড হাসপাতালের সেবা

জাগো নিউজ ২৪ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) প্রকাশিত: ২৫ নভেম্বর ২০২৩, ০৯:২৮

রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) দীর্ঘদিন ধরেই চলছে বিশেষজ্ঞ আউটডোর সেবা। এরপর বিএসএমএমইউ সুপার স্পেশালাইজড হাসপাতাল চালু হওয়ার পর এ সেবার পরিধি আরও বেড়েছে। বর্তমানে সকাল ও বিকেল- দুই ধাপে নেওয়া যায় এ বিশেষজ্ঞ চিকিৎসা সেবা। প্রতিদিন গড়ে ১৫০ থেকে ২০০ রোগী সকালে ও বিকেলে হাসপাতালের আউটডোরে চিকিৎসা নেন। কিছু ক্ষেত্রে চিকিৎসকের পরামর্শে কোনো কোনো রোগীকে হাসপাতালে ভর্তি করা হচ্ছে। প্রয়োজন হলে অস্ত্রোপচারও হচ্ছে কিছু ক্রিটিক্যাল রোগীর।


বিশেষজ্ঞ চিকিৎসক, জটিল সব রোগের চিকিৎসা, উন্নতমানের চিকিৎসা এবং সরকারি খরচে বেসরকারি হাসপাতালের মানের চিকিৎসা দেওয়ার স্বপ্ন নিয়ে প্রতিষ্ঠিত হয়েছে বিএসএমএমইউ সুপার স্পেশালাইজড হাসপাতাল। যদিও উদ্বোধনের পর থেকে প্রায় ১১ মাসে হাসপাতালের পুরো কার্যক্রম এখনো শুরু হয়নি। তবে সুপার স্পেশালাইজড হাসপাতাল উদ্বোধনের শুরু থেকেই চালু হয় আউটডোরে বিশেষজ্ঞ সেবা।


সরেজমিনে দেখা যায়, প্রতিদিন দুই শিফটে বিশেষজ্ঞ চিকিৎসা সেবা দেওয়া হলেও বিকেলের তুলনায় সকালে রোগীর উপস্থিতি একটু বেশি থাকে। তবে চলমান অবরোধের কারণে রোগী কিছুটা কমেছে। সাধারণ সময়ে প্রতিদিন গড়ে ২০০ থেকে ২৫০ জন রোগী থাকলেও বর্তমানে আসছেন ১০০ থেকে ১৫০ জনের মতো। যাদের অধিকাংশই সকালে আসছেন। বিকেলের শিফটে রোগীর সংখ্যা একেবারেই হাতেগোনা কয়েকজন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও