কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সড়কে যানবাহনের চাপ বাড়লেও মহাসড়ক ফাঁকা

বণিক বার্তা প্রকাশিত: ২৩ নভেম্বর ২০২৩, ০৯:০৮

দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিলকে ‘একতরফা ও অবৈধ’ ঘোষণা দিয়ে তা প্রত্যাখ্যান করে একদফা দাবিতে বিএনপি ষষ্ঠ দফার ৪৮ ঘণ্টার অবরোধ চলছে। আজ বৃহস্পতিবার (২৩ নভেম্বর) এ কর্মসূচির শেষ দিনে রাজধানীতে গণপরিবহন চলাচল স্বাভাবিক হয়ে এসেছে। কিন্তু যাত্রী সংকটে ছাড়েনি দূরপাল্লার বাস। বেলা বাড়লে দুরপাল্লার যান বাহন চলবে বলে জানিয়েছেন পরিবহন সংশ্লিষ্টরা। পুলিশ ও র‌্যাবের পাশাপাশি আইনশৃঙ্খলা রক্ষায় সারাদেশে মোতায়েন রয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।


সকালে রাজধানীর শ্যামলী, কল্যাণপুর, মাজার রোড, বিমানবন্দর এলাকা, খিলক্ষেত, বনানী ঘুরে আগের অবরোধের তুলনায় বেশি গণপরিবহন চলতে দেখা যায়। এছাড়া রিকশা, সিএনজি অটোরিকশার মতো বাহনগুলোও এদিন চলতে দেখা যায়। সেই সঙ্গে ব্যক্তিগত যানবাহনও বেড়েছে। তবে গাবতলী, মহাখালী ও সায়দাবাদ টার্মিনাল থেকে দূরপাল্লার কোনো পরিবহন ছেড়ে যায়নি। বেলা বাড়লে যাত্রী চাহিদার ভিত্তিতে দুরপাল্লার পরিবহন ছাড়া হতে পারে বলে জানিয়েছেন পরিবহন সংশ্লিষ্টরা।


গতকাল বুধবার ভোর থেকে শুরু হওয়া অবরোধে রাজধানীতে বিচ্ছিন্ন ঘটনা ছাড়া বড় কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। আসাদ গেট এলাকায় বাসে আগুন দেয়ার চেষ্টা করলে এক যুবককে আটক করে থানায় নিয়েছে পুলিশ। অবরোধ কর্মসূচি সফল করতে রাজধানীর বেশ কয়েকটি এলাকায় বিক্ষোভ মিছিল করেছে বিএনপি-জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা। রাজধানীর সড়কগুলোতে কিছু সংখ্যক গণপরিবহন চলাচল করলেও তাতে অপ্রীতিকর ঘটনার ভয়ে যাত্রী কম ছিল।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও