কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সুখী দম্পতিদের ৫ অভ্যাস

ঢাকা পোষ্ট প্রকাশিত: ১২ নভেম্বর ২০২৩, ১৯:৪৫

যে ব্যক্তি তার পারিবারিক জীবনে সুখী, বিশ্ব জয় করা তার জন্য অনেক সহজ হয়ে যায়। কারণ আমাদের পৃথিবীর শুরুটা হয় এই পরিবার থেকেই। বয়সের সঙ্গে সঙ্গে পরিপক্কতা আসে, একটা সময় বিয়ে করে নতুন জীবন শুরু হয়। বিয়ের পরে সম্পূর্ণ ভিন্ন একজন মানুষের সঙ্গে বাকি জীবন কাটাতে হয়। অনেককিছু মানিয়ে নিতে হয়, দিতে হয় অনেক ছাড়। একটি সম্পর্কের শুরুতে সুখী থাকা মানেই যে সারাজীবন তা একইরকম থাকবে, এমনটা নাও হতে পারে। তবে সুখী দম্পতিরা সময়ের সঙ্গে সঙ্গে বদলে যান না, তারা পরস্পরকে সেই শুরুর দিনগুলোর মতোই ভালোবাসেন। জেনে নিন সুখী দম্পতিদের ৫টি অভ্যাস সম্পর্কে-


১. একই সময়ে বিছানায় যান


বিয়ের পরের সময়গুলোর কথা মনে করুন, যখন দু’জন একইসঙ্গে বিছানায় যাওয়ার জন্য অপেক্ষা করতেন, কখন দু’জন একান্তে সময় কাটাবেন আর কখন নিজেদের মনের সব কথা একে অন্যকে বলতে পারবেন। সুখী দম্পতিরা কিন্তু এই অভ্যাস সব সময়েই ধরে রাখে। তাদের সম্পর্কের বয়স বাড়লেও সম্পর্ক পুরনো হয় না। তারা একই সময়ে বিছানায় যায় এবং একই সময়ে ঘুম থেকে ওঠে। পরস্পরের স্পর্শ তাদের কাছে প্রশান্তিদায়ক হয়।


২. হাতে হাত রেখে বা পাশাপাশি হাঁটেন


সুখী দম্পতিরা আরামে হাতে হাত রেখে বা পাশাপাশি হাঁটেন। তারা জানেন যে পথের দর্শনীয় স্থানগুলো দেখার চেয়ে তাদের সঙ্গীর সাথে থাকা আরও গুরুত্বপূর্ণ। তাই তারা সঙ্গীকেই সবার আগে গুরুত্ব দেন। তারা সামনে-পিছনে নয়, দুজনে পাশাপাশি হাঁটেন এবং যতক্ষণ সম্ভব একে অন্যের হাত ধরে রাখেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও