কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

খুলনায় ডেঙ্গুতে আরও দুইজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২২১

ঢাকা পোষ্ট প্রকাশিত: ২৪ অক্টোবর ২০২৩, ১৮:১৫

খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় (সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা) ডেঙ্গু আক্রান্ত দুইজনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ২৬৮ জন।


মঙ্গলবার (২৪ অক্টোবর) বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দপ্তরের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় খুলনা এবং যশোরে দুইজনের মৃত্যু হয়েছে। একই সময়ে বিভিন্ন সরকারি হাসপাতালে ভর্তি হওয়া ২৬৮ জন ডেঙ্গু রোগীর মধ্যে সর্বোচ্চ ৪৬ জন যশোর হাসপাতালে ভর্তি হয়েছেন। এ ছাড়া খুলনা জেলায় ৪১, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ৩৭, কুষ্টিয়ায় ৪০, ঝিনাইদহে ১৭, নড়াইলে ২৭, মাগুরায় ২৪, মেহেরপুরে ১৯, বাগেরহাটে ৪, চুয়াডাঙ্গায় ৬ ও সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ৭ জন ভর্তি হয়েছেন।


বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত খুলনা বিভাগের হাসপাতালগুলোতে ২২ হাজার ৯৯৮ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২১ হাজার ৩৮৯ জন। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১ হাজার ২২১ জন রোগী। এ ছাড়া চলতি বছর বিভাগে ৭৮ জন ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে। যার মধ্যে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২৭, যশোরে ১৩, কুষ্টিয়ায় ১৩, সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ৭, ঝিনাইদহে ৭, খুলনা জেলার অন্যান্য হাসপাতালে ২, মাগুরায় ৪, নড়াইলে ৩ এবং সাতক্ষীরা ও বাগেরহাটের হাসপাতালে একজন করে মারা গেছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও