কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

পূজায় ছোটদের কী পোশাক এল

প্রথম আলো প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২৩, ২০:২৩

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে কমবেশি প্রতিটি ফ্যাশন হাউসেই ছোটদের জন্য থাকছে নানা রঙিন পোশাকের আয়োজন।


আবহাওয়ার বিষয়টিকে প্রাধান্য দিয়ে শিশুর পূজার পোশাক নির্বাচন করা ভালো। পূজায় যেহেতু এখনো গরম থাকার আশঙ্কা আছে, তাই ঢিলেঢালা পোশাক বেছে নেওয়া হবে বুদ্ধিমানের কাজ। সুতি বা লিনেন কাপড়ের পোশাকে আরাম পাবে শিশু। জমকালো পোশাকগুলো রাতে ঘুরে বেড়ানোর জন্য তোলা থাক। দিনে বা রাতে যে সময়ই বের হোন না কেন, শিশুর জন্য ফুল হাতার পোশাক বেছে না নেওয়াই ভালো।


মেয়েশিশুদের পোশাক


ফ্যাশন হাউসগুলো ঘুরে দেখা গেল, মেয়েশিশুদের জন্য এবার ফ্রকের আয়োজন থাকছে বেশি। একছাটের ফ্রক চলছে বেশি। ফ্রকের নিচে দেখা গেল ফ্রিলের ব্যবহার। জামার হাতের প্যাটার্নে ফুটিয়ে তোলা হয়েছে উৎসবের আবহ। কোনো কোনো পোশাকের হাতায় থাকছে ফ্রিলের ব্যবহার আবার কোনো পোশাকে কাফতান ছাট।


ছেলেশিশুদের পোশাক


ছেলেশিশুদের পোশাকের আয়োজনে পাঞ্জাবি প্রাধান্য পাচ্ছে বেশি। সঙ্গে ফতুয়া। ছেলেশিশুদের পোশাকে প্রাধান্য পেয়েছে সুতি কাপড়। কিছু কিছু ফ্যাশন হাউস এনেছে উজ্জ্বল রঙের শার্ট। সঙ্গে থ্রি কোয়ার্টার প্যান্ট। ছেলেদের পোশাকে হলুদ, বেগুনি, সবুজের মতো রংকে বেশি প্রাধান্য দেওয়া হয়েছে। টি–শার্টে আছে মজার মজার নকশা। পাঞ্জাবিতে এমব্রয়ডারি ছাড়া থাকছে প্যাচওয়ার্কের কাজও। ছেলেদের প্রায় প্রতিটি ফ্যাশন হাউসে থাকছে কোটির আয়োজন। ব্লক ও বাটিকের কাজের পাশাপাশি কোটিতে থাকছে ভেজিটেবল ডাইয়ের ব্যবহার।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও