কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

নতুন ল্যাপটপ কেনার সময় খেয়াল রাখুন ৫ বিষয়

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ১৬ অক্টোবর ২০২৩, ১৩:২৯

নতুন ল্যাপটপ কেনার আগে বেশ কয়েকটি বিষয় খেয়াল রাখতে হয়। ল্যাপটপ কেনার আগে নিশ্চয়ই খোঁজ খবর নেন কোনটি ভালো, কোনটির স্পেসিফিকেশন, ফিচার, আকার, ডিজাইন কেমন, কিংবা দাম। সবারই আলাদা আলাদা চাহিদা থাকে এবং প্রতিটি ল্যাপটপ নির্দিষ্ট ভোক্তাদের লক্ষ্য করেই বানানো হয়। এই কারণেই একই দামে গ্রাহকরা বিভিন্ন ফিচারের ল্যাপটপ দেখতে পাবেন।


যারা নতুন ল্যাপটপ কিনতে চাচ্ছেন তাদের জন্য রইলো কিছু টিপস। নতুন ল্যাপটপ কেনার সময় অবশ্যই খেয়াল রাখুন ৫ বিষয়। জেনে নিন সেগুলো-প্রসেসর এবং আরএএম
যে কোনো ল্যাপটপের প্রসেসরই এর ক্ষমতাকে সংজ্ঞায়িত করে এবং আরএএম মাল্টি-টাস্কিংকে নিশ্চিত করে। যারা বেশি ল্যাপটপ ব্যবহার করেন না তারা ৪/৮জিবি আরএএম ল্যাপটপ বা ৮জিবি আরএএম সহ একটি ল্যাপটপ কিনতে পারেন। শুধু ৮জিবি আরএএম প্রতিদিনের ব্যবহারের জন্য যথেষ্ট। যাদের অনেক কাজ করতে হয় তারা এরচেয়ে বেশি স্টোরেজের ল্যাপটপ কিনতে পারেন।


আকার
আজকাল বেশিরভাগ ল্যাপটপ ১৫.৬ ইঞ্চি স্ক্রিন সহ পাওয়া যায়। তবে এতে এমন অনেকগুলো সিস্টেম থাকে যা একটি ছোট ১৪ ইঞ্চি ডিসপ্লের সঙ্গে উপলব্ধ। যাদের কাজের জন্য প্রচুর ভ্রমণ করতে হয় তারা ছোট ফর্ম ফ্যাক্টর বেছে নিতে পারেন। তবে বিনোদনের উদ্দেশ্যে ব্যবহার করলে বড় স্ক্রিন বেছে নেওয়া যেতে পারে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও