কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

‘সম্পর্ক থেকে বের হতে চাইলে মেয়েটি আমাকে হুমকি দিচ্ছে’

প্রথম আলো প্রকাশিত: ১১ অক্টোবর ২০২৩, ১৩:৫১

প্রশ্নঃ আমি পুরুষ, বয়স ১৮ বছর। গত বছর একটি মেয়ের সঙ্গে আমার প্রেমের সম্পর্ক হয়। পরবর্তী সময়ে দুজনের সম্মতিতে আমরা কয়েকবার অন্তরঙ্গ হই। আমার পরিবার তাকে মেনে নেবে না, তাই আমি এখন এই সম্পর্ক থেকে বের হয়ে আসতে চাইছি। কিন্তু মেয়েটি নানাভাবে আমাকে হুমকি দিচ্ছে। সামাজিকভাবে হেয়প্রতিপন্ন করার ভয় দেখাচ্ছে। এখন আমি আইনগত কোনো প্রতিকার কি পেতে পারি?


নাম প্রকাশে অনিচ্ছুক

উত্তর: প্রশ্নের জন্য ধন্যবাদ। আপনার বয়স অনেক কম। আপনি জানিয়েছেন, গত বছর অর্থাৎ যখন আপনার বয়স ১৭ ছিল, তখন আপনি প্রেমের সম্পর্কে জড়িয়েছেন। অল্প বয়সে এ ধরনের সম্পর্ক উভয় পক্ষের জন্যই ক্ষতির কারণ হতে পারে। সবকিছুর একটা সঠিক বয়স রয়েছে। প্রেম, ভালোবাসার জন্যও সঠিক বয়স রয়েছে। তার আগে দরকার মানসিক বিকাশ। নিজেকে প্রতিষ্ঠিত করা সবার আগে দরকার। কারণ, প্রেম, ভালোবাসার সঙ্গে জড়িয়ে আছে অনেক দায়িত্ব। সেই দায়িত্ব পুরোপুরি পালন করতে হলে নিজেকে তার যোগ্য করে তোলা প্রয়োজন।


যা–ই হোক, যেহেতু কোনো কারণে সম্পর্কটি আপনি আর রাখতে চাচ্ছেন না, তাই আপনার প্রেমিকারও জোর করে সম্পর্কটি টিকিয়ে রাখা বা বাধ্য করাটা যুক্তিসংগত নয়। আপনার প্রশ্ন থেকে বোঝা যাচ্ছে, আপনার প্রেমিকা সম্পর্ক চালিয়ে নেওয়ার জন্য আপনাকে বাধ্য করতে চাচ্ছে। সেই সঙ্গে মেয়েটি আপনাকে হুমকি প্রদর্শন করছে এবং সামাজিকভাবে হেয়প্রতিপন্ন করার ভয়ভীতি দেখাচ্ছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও