কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন হয় না বলে তারা এখানে এসেছে: আমীর খসরু

ঢাকা পোষ্ট প্রকাশিত: ০৯ অক্টোবর ২০২৩, ১৩:৫১

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বাংলাদেশের নির্বাচন শুধু দেশের মধ্যে নয়, আজকে সারা বিশ্বে বাংলাদেশের নির্বাচন প্রশ্নবিদ্ধ। বাংলাদেশের মানুষ একটা গ্রহণযোগ্য, নিরপেক্ষ এবং আন্তর্জাতিক মানের, বিশ্বাসযোগ্য, অংশগ্রহণমূলক নির্বাচন দেখতে চায়।সোমবার (৯ অক্টোবর) গুলশানের বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ের সামনে মার্কিন প্রাক-নির্বাচন পর্যবেক্ষক দলের সঙ্গে বিএনপির প্রতিনিধি দলের বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি।


তিনি বলেন, ‘মার্কিন প্রাক নির্বাচন পর্যবেক্ষক দল এখানে নির্বাচনের পরিবেশ সম্পর্কে জানতে এসেছেন। তাদের কাজ হচ্ছে বাংলাদেশের সর্বস্তরের মানুষের সঙ্গে কথাবার্তা বলে সিদ্ধান্ত নেওয়া। ফিরে গিয়ে ইউরোপীয় ইউনিয়নও সিদ্ধান্ত নিয়েছে, তারা পর্যবেক্ষক পাঠাবে না। তারা বলেছে, বাংলাদেশের নির্বাচনের কোনো পরিবেশ নেই। তারা (মার্কিন প্রাক নির্বাচন পর্যবেক্ষক দল) এখানে পর্যবেক্ষণ করতে এসেছে। তাদের কোনো মতামত এখানে নেই। শুধু এদেশ থেকে মতামত নিয়ে যাবে। কে কি বলছে এটা বড় বিষয় না। বাংলাদেশের সুষ্ঠু নির্বাচন হয় না বলে তারা এখানে এসেছে।’আমরা সংবিধান ছাড়া কারো সিদ্ধান্ত মেনে নেব না
আমীর খসরু বলেন, বিশ্বের গণতান্ত্রিক দেশগুলোও বাংলাদেশে গ্রহণযোগ্য, অংশগ্রহণমূলক একটা নির্বাচন দেখতে চায়। সেই প্রেক্ষাপটে আপনারা দেখেছেন এর আগে ইউরোপীয় ইউনিয়ন এসেছিলে এবং সবার সঙ্গে কথা বলে গেছেন। সেখানে ফিরে গিয়ে তারা জানিয়েছে, বাংলাদেশে তারা পর্যবেক্ষক পাঠাবে না। কারণ বাংলাদেশের নির্বাচনের কোনো পরিবেশ নেই। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও