কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

টেকনাফে পাহাড় থেকে যুবককে অপহরণের পর ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি

প্রথম আলো টেকনাফ প্রকাশিত: ০৮ অক্টোবর ২০২৩, ১৮:৫৯

কক্সবাজারের টেকনাফ উপজেলায় পাহাড় থেকে মাহমুদুল হক (৩০) নামের এক যুবককে অপহরণের খবর পাওয়া গেছে। গতকাল শনিবার সকালে উপজেলার বাহারছড়া ইউনিয়নের মারিষবনিয়া পাহাড়ে কঞ্চি কাটতে গিয়ে ওই যুবক অপহরণের শিকার হন। ঘটনার ২৪ ঘণ্টা পর মুঠোফোনে ওই যুবকের পরিবারের কাছে মুক্তিপণ হিসেবে ২০ লাখ টাকা দাবি করা হয়েছে।


অপহৃত মাহমুদুল হক উপজেলার বাহারছড়া ইউনিয়নের মারিষবনিয়া গ্রামের আলী আহমদের ছেলে। স্বজনদের দাবি, দীর্ঘদিন ধরে পাহাড়ে থাকা রোহিঙ্গা সন্ত্রাসীরা টাকার জন্য স্থানীয় লোকজনকে অপহরণ করে মুক্তিপণ আদায় করে। মাহমুদুলকেও মুক্তিপণের জন্য অপহরণ করা হয়েছে।


বাহারছড়া ইউনিয়ন পরিষদের ৭ নম্বর ওয়ার্ডের সদস্য ফরিদ উল্লাহ বিষয়টি প্রথম আলোকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, গতকাল সকালে মাহমুদুল পাহাড়ে কঞ্চি সংগ্রহ করতে গিয়ে আর ফেরেননি। আজ সকালে নিখোঁজ মাহমুদুলের পরিবারের কাছে অচেনা একটি মোবাইল নম্বর থেকে কল করে ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়েছে। ওই যুবকের পরিবারটি গরিব ও অসহায়। তাঁদের পক্ষে ৫ হাজার টাকা দেওয়াও সম্ভব নয়।


পরিবার সূত্রে জানা গেছে, গতকাল সকালে মাহমুদুল বাড়ির পাশে পাহাড়ে কঞ্চি কাটতে যান। দুপুর গড়িয়ে রাত পেরোলেও তিনি ফিরে না আসায় স্থানীয় কয়েকজন যুবক দল বেঁধে তাঁকে পাহাড়ে খুঁজতে যান। কিন্তু পাহাড়ের খাদের কিছুসংখ্যক কঞ্চি পড়ে থাকতে দেখলেও তাঁর সন্ধান পাননি। ঘটনাস্থলে অনেক মানুষের পদচিহ্ন দেখতে পান তাঁরা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও