কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

দুই মাধ্যমে এক সিয়াম

প্রথম আলো প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২৩, ০৯:৪৬

চরকিতে মুক্তিপ্রাপ্ত নির্মাতা মিজানুর রহমান আরিয়ানের ওয়েব সিনেমা পুনর্মিলনে ও প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়া দীপংকর দীপনের অন্তর্জাল সিনেমায় অভিনয় করে প্রশংসা কুড়িয়েছেন অভিনেতা সিয়াম আহমেদ।


‘পুনর্মিলনে’তে অন্তু নামের এক তরুণের চরিত্রে অভিনয় করেছেন সিয়াম। ‘অন্তর্জাল’ সিনেমায় তাঁকে পাওয়া গেছেন তরুণ প্রোগ্রামার লুমিন চরিত্রে। ‘দুই সিনেমার শুটিং শেষে চরিত্র ও সিনেমা নিয়ে আমার একটা পর্যবেক্ষণ ছিল। মুক্তির পর দেখলাম, আমার পর্যবেক্ষণের সঙ্গে দর্শকের পছন্দ-অপছন্দ মিলে যাচ্ছে। এখন মনে হচ্ছে, ছবি দুটির কাজ নিয়ে আমরা সঠিক জায়গায় ছিলাম,’ গতকাল রোববার প্রথম আলোকে দেওয়া সাক্ষাৎকারে এভাবেই বললেন সিয়াম।


এক দিনের ব্যবধানে দুই মাধ্যমে দুই সিনেমা মুক্তিতে দর্শক–আগ্রহে ছেদ পড়ছে কি না, এমন প্রশ্নে তিনি বলেন, ‘একধরনের একটা শঙ্কা ছিল। তবে মুক্তির পর সেই টেনশন কেটে গেছে।’ পুনর্মিলনে দেখে অনেক দর্শক ইতিবাচক প্রতিক্রিয়া জানিয়েছেন সিয়ামকে। তাঁর ভাষ্যে, অনেকে আবেগতাড়িত হয়ে পড়েছেন। সিয়াম তাঁর কাছে পাঠানো খুদে বার্তার প্রসঙ্গ টেনে বললেন, ‘পরিচালকের মাধ্যমে নম্বর সংগ্রহ করে একজন খুদে বার্তা পাঠান। লিখেছেন, দুই সপ্তাহ আগে তাঁর আপন বোন মারা গেছে। ‘পুনর্মিলনে’ সিনেমার শেষ দৃশ্যে তিনি কেঁদেছেন। দেশে থাকা কাজিনদের কথাও মনে পড়েছে।’ এ রকম আরও কয়েকটি খুদে বার্তা পেয়েছেন। জানালেন, একটি গল্প দর্শককে এভাবে ইমোশনালি কানেক্ট করতে পারাটাই সবচেয়ে বড় সার্থকতা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও