কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ছোট সাকিব ছোট নয়

বাংলা ট্রিবিউন সৈয়দ ইশতিয়াক রেজা প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০২৩, ১৭:৩৬

জাতীয় দলের ক্রিকেটার তানজিম হাসান সাকিব এখন আলোচনায়। যতটা না তার ক্রিকেটিং পারফরম্যান্সের জন্য, তার চেয়ে বেশি তার কিছু ফেসবুক পোস্টের জন্য। এই সাকিবকে বলা হয় বাংলাদেশ ক্রিকেটের ‘ছোট সাকিব’। কিন্তু এ কেমন ক্রিকেটার, যার মনোজগৎ এমন ভয়ংকর?


সম্প্রতি এশিয়া কাপে ভারতকে হারানোর ম্যাচে তার বোলিং বাংলাদেশের মানুষকে মুগ্ধ করেছে। শুরুতেই দুটি উইকেট নেন তিনি এবং একদম স্লগ ওভারে তার নিয়ন্ত্রিত বোলিং বাংলাদেশকে জয় এনে দেয়। অভিষেকেই বাজিমাত করে এই নতুন ক্রিকেটার। কিন্তু তার কথাবার্তা নিয়ে এখন বড় প্রশ্ন উঠেছে।


২০২২ সালের ৯ সেপ্টেম্বর তার ফেসবুক পেজে দেখা যায় তিনি লিখেছেন, ‘স্ত্রী চাকরি করলে স্বামীর হক আদায় হয় না, স্ত্রী চাকরি করলে সন্তানের হক আদায় হয় না, স্ত্রী চাকরি করলে তার কমনীয়তা নষ্ট হয়, স্ত্রী চাকরি করলে পরিবার ধ্বংস হয়, স্ত্রী চাকরি করলে পর্দা নষ্ট হয়, স্ত্রী চাকরি করলে সমাজ নষ্ট হয়’। এরপর গত ১৯ জুলাই ইমার্জিং এশিয়া কাপের সময় তিনি বিশ্ববিদ্যালয়ের আড্ডা নিয়েও মন্তব্য করেন, ‘ভার্সিটির ফ্রি মিক্সিং আড্ডায় অভ্যস্ত মেয়েকে বিয়ে করলে আর যাই হোক, নিজের সন্তানের জন্য একজন লজ্জাশীলা মা দিতে পারবেন না।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও