কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


হোয়াটসঅ্যাপে চালু হলো চ্যানেলস সুবিধা

‘চ্যানেলস’ নামের ব্রডকাস্ট টুল চালু করেছে হোয়াটসঅ্যাপ। ‘একমুখী’ এই যোগাযোগ টুলের মাধ্যমে সহজে একাধিক ব্যক্তির কাছে হালনাগাদ তথ্য জানানোর পাশাপাশি জরিপও চালানো যাবে। ফলে কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান নিজস্ব চ্যানেলের সদস্যদের একসঙ্গে হালনাগাদ তথ্য জানানো ছাড়াও বিভিন্ন বিষয়ে তাঁদের মতামত নিতে পারবেন। একমুখী হওয়ায় সদস্যরা চ্যানেলের কোনো পোস্টে মন্তব্য করতে পারবেন না, তবে চাইলে প্রতিক্রিয়া জানাতে পারবেন।

হোয়াটসঅ্যাপের মূল প্রতিষ্ঠান মেটার তথ্যমতে, নতুন এ সুবিধা ব্যবহারের জন্য হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড ও আইওএস অ্যাপের হালনাগাদ সংস্করণে আপডেটস নামের ট্যাব যুক্ত করা হয়েছে। এ ট্যাবে ক্লিক করলেই হোয়াটসঅ্যাপে থাকা জনপ্রিয় বিভিন্ন ব্যক্তি বা প্রতিষ্ঠানের চ্যানেলের নাম ও যোগ দেওয়ার লিংক দেখা যাবে। লিংকে ক্লিক করে পছন্দের চ্যানেলের সদস্য হতে হবে।

চ্যানেলস সুবিধা ব্যবহারকারীদের নিরাপত্তায় তাঁদের ফোন নম্বর গোপন রাখা হবে বলে জানিয়েছে হোয়াটসঅ্যাপ। ফলে চ্যানেল নির্মাতা বা সদস্যদের ফোন নম্বর কেউ জানতে পারবেন না। এমনকি চ্যানেলের সদস্যদের কোনো পরিচিতিও দেখতে পারবেন না চ্যানেল নির্মাতারা। চ্যানেলের বার্তা বা ছবিগুলো এন্ড–টু–এন্ড এনক্রিপটেড আকারে পাঠানো না হলেও সেগুলো ৩০ দিন পর স্বয়ংক্রিয়ভাবে মুছে যাবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন