কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

খালেদা জিয়াকে বিদেশে নিতে আবারও চিঠি দেবে পরিবার

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ০৭ সেপ্টেম্বর ২০২৩, ২১:৫৬

একটি বেসরকারি হাসপাতালে প্রায় এক মাস ধরে চিকিৎসাধীন রয়েছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। তার শারীরিক অবস্থার ক্রমাগত অবনতি হওয়ায় উন্নত চিকিৎসা দেওয়ার জন্য দেশের বাইরে নিতে তৎপরতা শুরু করেছেন পরিবারের সদস্যরা। আবারও সরকারের শীর্ষ পর্যায়ে যোগাযোগ করার বিষয়ে পারিবারিক ও দলের শীর্ষ পরিমণ্ডলে আলোচনা শুরু হয়েছে। দল ও পরিবারের নির্ভরযোগ্য একাধিক সূত্র বাংলা ট্রিবিউনকে এসব তথ্য জানিয়েছে।


সূত্র আরও জানায়, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা ও তার মুক্তির দাবিতে আবারও মাঠ পর্যায়ে কর্মসূচি দেবে বিএনপি। ইতোমধ্যে প্রতি ছয় মাস অন্তর অন্তর মুক্তির মেয়াদ বাড়ানোর যে প্রক্রিয়া, তা সম্পন্ন করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পরিবারের পক্ষ থেকে আবেদন করা হয়েছে।


জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বাংলা ট্রিবিউনকে বলেন, ‘পরশু (গত মঙ্গলবার, ৫ সেপ্টেম্বর) শর্তসাপেক্ষ মুক্তির মেয়াদ বাড়াতে আমাদের কাছে পরিবারের পক্ষ থেকে আবেদন করা হয়েছে। আমরা সেই আবেদন আইন মন্ত্রণালয়ে পাঠিয়েছি মতামতের জন্য। আর বিদেশে যাওয়ার বিষয়টিতে আদালতের মাধ্যমেই যেতে হবে। কোর্টে যেতে হবে। কোর্ট থেকে আইনসম্মতভাবেই করা হবে।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও