কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

প্রথম ২৪ ঘণ্টায় ঢাকা উড়ালসড়কে কোন পথে কত যান চলল, টোল কত

প্রথম আলো প্রকাশিত: ০৪ সেপ্টেম্বর ২০২৩, ১১:৪১

ঢাকা উড়ালসড়ক দিয়ে প্রথম ২৪ ঘণ্টায় (গতকাল রোববার সকাল ৬টা থেকে আজ সোমবার সকাল ৬টা পর্যন্ত) চলেছে ২২ হাজার ৮০৫টি যানবাহন। আর এই সময়ে মোট টোল আদায় হয়েছে ১৮ লাখ ৫২ হাজার ৮৮০ টাকা। সেতু বিভাগ সূত্রে এই তথ্য জানা গেছে।


এর মধ্যে সবচেয়ে বেশি যানবাহন চলেছে বিমানবন্দর থেকে কামাল আতাতুর্ক হয়ে মহাখালী দিয়ে ফার্মগেট পর্যন্ত। এই পথে যানবাহন চলেছে ১২ হাজার ২৪২টি। এরপর তেজগাঁও থেকে মহাখালী হয়ে কামাল আতাতুর্ক দিয়ে কুড়িল পর্যন্ত বেশি যানবাহন চলেছে। এই পথে চলেছে ৫ হাজার ২৪৬টি যান। বনানী থেকে কুড়িল পর্যন্ত চলেছে ২ হাজার ৮৯২টি যানবাহন। আর কুড়িল থেকে কামাল আতাতুর্ক হয়ে মহাখালী দিয়ে ফার্মগেট পর্যন্ত ২ হাজার ৪২৫টি যানবাহন চলেছে।


রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে কাওলা থেকে তেজগাঁও পর্যন্ত ঢাকা উড়ালসড়ক (এলিভেটেড এক্সপ্রেসওয়ে) গত শনিবার আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল রোববার সকাল ছয়টা থেকে পুরোদমে সাধারণ যানবাহন চলাচল শুরু হয়।


তবে প্রথম দিনের অভিজ্ঞতায় দেখা গেছে, ঢাকা উড়ালসড়ক দিয়ে অল্প সময়েই এক প্রান্ত থেকে অন্য প্রান্তে যাওয়া সম্ভব হলেও নামার পর যানজটে পড়তে হচ্ছে মানুষকে। দ্রুত আসা যানবাহনগুলো ঢাকার তেজগাঁও ও ফার্মগেটে যানজট বাড়িয়ে দিচ্ছে। গতকাল সকাল থেকেই ফার্মগেটের কাছে ইন্দিরা রোডে উড়ালসড়ক থেকে নেমে যানজট দেখা যায়। সন্ধ্যায় এই জট আরও বাড়ে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও