কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আইফোন-১৫ সিরিজের লঞ্চ ইভেন্ট ১২ সেপ্টেম্বর, জানুন ১০ তথ্য

বার্তা২৪ প্রকাশিত: ৩১ আগস্ট ২০২৩, ১৩:১৮

বছরের সবথেকে বড় ইভেন্ট নিয়ে হাজির হচ্ছে অ্যাপেল। এক বছরের দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে আইফোন ১৫ সিরিজ লঞ্চ করতে চলেছে টেক জায়ান্টটি। আড়ামী ১২ সেপ্টেম্বর আইফোন ১৫ সিরিজের পর্দা উন্মোচন করবে অ্যাপেল।


কয়েক মাস ধরে নতুন আইফোন লাইনআপের ফোনগুলোর একাধিক ফিচার্স ও স্পেসিফিকেশন সামনে এসেছে। ডায়নামিক আইল্যান্ড থেকে শুরু করে টাইপ-সি চার্জিং পোর্ট এই সব ফিচার থাকছে আইফোন-১৫ তে।


নতুন আইফোন সিরিজ লঞ্চের আগে ১০ পয়েন্টে জেনে নেওয়া যাক জরুরি কিছু তথ্য-


১. আইফোন ১৫-র লঞ্চ ইভেন্টটি আয়োজিত হতে চলেছে ১২ সেপ্টেম্বর, বাংলাদেশে সময় রাত ১১টায়। অ্যাপেলের অফিসিয়াল ইউটিউব চ্যানেল থেকে ইভেন্টটি দেখতে পাওয়া যাবে।


২. আইফোন- এর পাশাপাশি সে দিন অ্যাপেল ওয়াচ সিরিজ-৯ লঞ্চ করা হতে পারে। শুধু তাই নয়, অ্যাপেল ওয়াচ আল্ট্রার একটি নতুন ভার্সনও লঞ্চ হতে পারে। এছাড়াও অ্যাপল একটি নতুন ডিভাইসের ঘোষণা করতে পারে, যাতে এমপি-৩ প্রসেসর থাকতে পারে।


৩. ব্লুমবার্গের রিপোর্ট অনুযায়ী, আইফোন-১৫ এর প্রোডাকশন শুরু হবে ভারতের তামিলনাড়ুতে। সেখানে শ্রীপেরুমবুদুরে ফক্সকন টেকনোলজি গ্রুপের প্ল্যান্টে তৈরি করা হবে পরবর্তী আইফোন সিরিজ়ের মডেলগুলো।


৪. ভারতে আইফোনের-এর অন্য দুই সাপ্লায়ার পেগাট্রন গ্রুপ এবং উইস্ট্রন কোম্পানি, যাদের ফ্যাক্টরি অধিগ্রহণ করেছে টাটা গ্রুপ, তারাও খুব শীঘ্রই আইফোন-১৫ এর প্রোডাকশন শুরু করবে। যদিও নতুন ফোনগুলোর প্রোডাকশন স্কেল নিয়েও একাধিক প্রশ্ন উঠেছে। রিপোর্ট থেকে জানা গেছে, স্কেল নির্ভর করছে ফোন তৈরির বিভিন্ন উপাদান কতটা পরিমাণে পাওয়া যাচ্ছে তার উপর। ফোনের উপাদানগুলো মূলত বাইরে থেকেই আসে।


৫. একাধিক লিক থেকে জানা গেছে, নতুন আইফোনগুলিতে বেশ কিছু বড়সড় পরিবর্তন করা হবে, যা এতদিন পর্যন্ত কোনও আইফোনেই দেখা যায়নি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও