কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মাদাগাস্কারে স্টেডিয়ামে পদদলিত হয়ে ১২ জনের মৃত্যু

কালবেলা মাদাগাস্কার প্রকাশিত: ২৬ আগস্ট ২০২৩, ১০:০৩

ভারত মহাসাগরের দ্বীপ দেশ মাদাগাস্কারের রাজধানী আন্তানানারিভোর একটি স্টেডিয়ামে পদদলিত হয়ে অন্তত ১২ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও ৮০ জন আহত হয়েছেন। খবর বিবিসি।


গতকাল শুক্রবার (২৫ আগস্ট) মহামাসিনা স্টেডিয়ামে ইন্ডিয়ান ওশান আইল্যান্ড গেমসের উদ্বোধনী অনুষ্ঠানে এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী ক্রিশ্চিয়ান নটসে।


ঘটনার সময় মাঠে প্রায় ৫০ হাজার দর্শক উপস্থিত ছিলেন। যদিও মাঠের ধারণক্ষমতা ৪১ হাজার। ঘটনার সময় মাঠটি দর্শকে কানায় কানায় পরিপূর্ণ ছিল। তবে ঠিক কী কারণে এই ঘটনা ঘটেছে তা এখনো অজানা।


দুর্ঘটনার সময় মাঠে উপস্থিত ছিলেন মাদাগাস্কারের প্রেসিডেন্ট অ্যান্ড্রি রাজোয়েলিনা। তিনি এ ঘটনাকে হৃদয়বিদারক অ্যাখ্যা দিয়ে এক মিনিট নীরবতা পালন করেন।



মাদাগাস্কারের অন্যতম জনপ্রিয় ক্রীড়া প্রতিযোগিতা ইন্ডিয়ান ওশান আইল্যান্ড গেমস। প্রতি চার বছর পরপর এই ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়। এই বছর এই প্রতিযোগিতা আগামী ৩ সেপ্টেম্বর পর্যন্ত চলবে। প্রায় ৪০ বছর ধরে টানা এই ক্রীড়া প্রতিযোগিতাটির আয়োজন করে আসছে দেশটি।


এর আগে ২০১৮ সালে মাদাগাস্কার ও সেনেগালের মধ্যে ফুটবল ম্যাচ শুরুর আগে মহামাসিনায় পদদলিত একজন মারা গিয়েছিলেন এবং প্রায় ৪০ জন আহত হয়েছিলেন। ২০১৬ সালে মাদাগাস্কারের জাতীয় দিবস উদযাপনের সময় একই স্থানে গ্রেনেড বিস্ফোরণে দুজন নিহত এবং প্রায় ৮০ জন আহত হয়েছিলেন। বিনামূল্যের কনসার্ট চলার সময় এই বিস্ফোরণের ঘটনা ঘটেছিল।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও