কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বয়স কোনো ব্যাপার না: ঋতুপর্ণা

সমকাল প্রকাশিত: ১৪ আগস্ট ২০২৩, ১০:৩২

ঋতুপর্ণা সেনগুপ্ত। কলকাতার আলোচিত অভিনেত্রী। চিত্রনায়ক নিরবের বিপরীতে ‘স্পর্শ’ নামে একটি ছবির শুটিংয়ের জন্য এখন তিনি ঢাকায় অবস্থান করছেন। তাঁর সঙ্গে কথা বলেছেন বুলবুল ফাহিম


বাংলাদেশে তো অনেকবারই এসেছেন। এবার এসে কেমন লাগছে?


ঋতুপর্ণা সেনগুপ্ত: যতবার ঢাকায় আসি, ততবার মনে হয় নিজের শহরে এসেছি। এবার এলাম ‘স্পর্শ’ সিনেমার শেষ লটের শুটিং করতে। সুন্দর গল্পের একটি সিনেমা। এতে নায়ক হিসেবে আছেন নিরব। ইতোমধ্যে ওর সঙ্গে দারুণ বন্ধুত্ব হয়েছে।


‘স্পর্শ’-তে আপনার নায়ক নিরব। এর আগে নিরবের কোনো কাজ দেখা হয়েছে?


ঋতুপর্ণা সেনগুপ্ত: অবশ্যই দেখা হয়েছে। অভিনেতা ও মডেল হিসেবে নিরবকে খুব ভালো করেই চিনি আমি।


আপনার কাজ নিয়ে তো দর্শক জানেন; কিন্তু ব্যক্তিগত জীবন নিয়ে অনেকটাই অজানা। সে বিষয়ে কিছু জানাবেন কি?


ঋতুপর্ণা সেনগুপ্ত: আমি তো মনে করি, দর্শক আমাদের কাজ ও ব্যক্তিগত জীবন দুটিরই খবর রাখেন। তাও বলি, ব্যক্তিগত জীবনে আমি নিজের মতো থাকতে পছন্দ করি। দুই সন্তানের মা আমি। আমার মেয়ে সিঙ্গাপুরের একটি স্কুলে ক্লাস সিক্সে পড়ছে। ছেলে আমেরিকার একটি ভার্সিটিতে ফার্স্ট ইয়ারে পড়ছে। 


যদি জানতে চাই, বয়স কত হলো, এখনও এত এভারগ্রিন কীভাবে?


ঋতুপর্ণা সেনগুপ্ত: [হাসি] নায়িকাদের বয়স বলতে হয় না। বয়সে নায়িকাদের আটকে রাখা যায় না। আর যে বলছেন এভারগ্রিন, কীভাবে আছি– ওটা আপনাদের সবার ভালোবাসার কারণে। এত এত ভালোবাসাই আমাদের এভারগ্রিন রাখে। সুন্দর থাকতে উৎসাহ দেয়, ভালো রাখে।


বয়সে ছোট নিরবের সঙ্গেও কাজ করছেন...।


ঋতুপর্ণা সেনগুপ্ত: এমন প্রশ্ন মনে হয়, মেয়েদের বেলাতেই বেশি করা হয়। পুরুষদের ব্যাপারে কেন এমনটি জিজ্ঞেস করা হয় না? আজকে যে রজনীকান্তের ‘জেলার’ ছবি মুক্তি পেয়েছে। তাঁর বয়স জানেন কত? তিনি এ বয়সেও সুপার হিরো। তিনি অনেক ছোট নায়িকার সঙ্গেও অভিনয় করেন। তাঁকে নিয়ে কোনো কথা হয় না; শাহরুখ খানকে নিয়ে কোনো কথা হয় না। তাই আমি মনে করি, বয়স কোনো বিষয় নয়। আমি কী করছি, কী নিয়ে মানুষের কাছে পৌঁছাচ্ছি– এটা মুখ্য বিষয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও