কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


ডিমের হালি হাফ সেঞ্চুরি, ডাবল সেঞ্চুরির পথে ব্রয়লার

বগুড়ায় দুই সপ্তাহের ব্যবধানে দাম বেড়েছে ডিম ও মুরগির মাংসের। প্রতি কেজি ব্রয়লার মুরগি দাম বেড়ে হয়েছে ১৮০ টাকা ও পাকিস্তানি ২৮০ টাকা। এছাড়াও পাইকারি বাজারেই ডিমের (লাল) ডজন বেড়ে হয়েছে ১৫০ টাকা। 

শনিবার বগুড়া শহরের ৩ নম্বর রেলগেট বাজার ঘুরে এই চিত্র দেখা যায়। নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্য দুইটি এখন প্রায় ক্রেতাদের নাগালের বাইরে। এরপরও ব্যবসায়ীরা বলছেন ডিম ও মুরগির দাম বাড়লেও লাভ নেই তাদের।

ক্রেতাদের সাথে কথা বলে জানা যায়, দুই সপ্তাহ আগেও ৪৪ টাকা হালি দামে খুচরা পর্যায়ে মুদি দোকানে (লাল) মুরগির ডিম বিক্রি হয়েছে। বর্তমানে সেই ডিম খুচরা বাজারে ৮ থেকে ১০ টাকা বাড়তি দিয়ে কিনতে হচ্ছে তাদের।

ডিম ব্যবসায়ীদের দাবি, কোম্পানিগুলোর থেকে বাড়তি দামে ডিম ক্রয় করতে হচ্ছে। পাশাপাশি তীব্র গরমে খামারে মুরগি মারা যাওয়ায় ও উৎপাদন কম হওয়ায় বাজারের ডিমের সংবারহ অর্ধেকেরও নিচে নেমে এসেছে।  

বগুড়া শহরের ৩ নম্বর রেল ক্রসিং এলাকার ডিম ব্যবসায়ীরা জানান, শনিবার বাজারে লেয়ার (লাল) মুরগির ডিম ১৫০ টাকা ডজনে পাইকারি বিক্রি হচ্ছে। যার দাম হালি প্রতি পড়ছে ৫০ টাকা। তবে দুই সপ্তাহ আগেও আগস্ট মাসের শুরুতে লেয়ার (লাল) মুরগির ডিম পাইকারি ১২৮ টাকা ডজনে বিক্রি হয়েছে। ওই সময় ডিমের হালি প্রতি পাইকারি দাম ছিল ৪২ টাকা ৮০ পয়সা। অপরদিকে শহরের মুদি দোকানগুলোতে লেয়ার (লাল) মুরগির ডিম বর্তমানে হালিতে বিক্রি হচ্ছে ৫২ থেকে ৫৪ টাকায়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন