কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

এনরিকেকে হুমকি এমবাপ্পের, ‘বম্ব স্কোয়াড হারিয়ে দেবে পিএসজির মূল দলকে’

প্রথম আলো প্রকাশিত: ০৮ আগস্ট ২০২৩, ১১:০২

আগে থেকেই পিএসজিতে দুটি স্কোয়াড ছিল—একটি মূল স্কোয়াড, আরেকটি বম্ব স্কোয়াড। এটা অনেক ক্লাবেরই আছে। ফুটবলে ‘বম্ব স্কোয়াড’ কথাটার একটা বিশেষ মানে আছে। সাধারণত অতি বেতনের খেলোয়াড়, যাঁরা প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করতে পারেন না কিংবা ক্লাব আর যাঁদের দরকারি মনে করে না, তাঁদের যখন মূল দল থেকে আলাদা করে ফেলা হয়, তাঁদের ‘বম্ব স্কোয়াড’-এর সদস্য বলা হয়। এমবাপ্পের ক্ষেত্রে বিষয়টি বুঝিয়ে বলতে গিয়ে ‘দ্য অ্যাথলেটিক’ একটি শব্দ ব্যবহার করেছে ‘জেটিসনড’। অর্থাৎ উড়োজাহাজ থেকে যা নিক্ষেপ করা হয় কিংবা যাকে ত্যাগ করা হয়।


সম্প্রতি এমবাপ্পে নাকি এ নিয়ে কথা বলেছেন স্কাই স্পোর্টসের প্রধান প্রতিবেদক কাভে সোলহেকলের সঙ্গে। এমবাপ্পে সেখানে রীতিমতো লুইস এনরিকের মূল একাদশকে চ্যালেঞ্জই জানিয়েছেন। তা কীভাবে চ্যালেঞ্জ জানিয়েছেন তিনি? এমবাপ্পে নাকি সোলহেকলকে বলেছেন, যেকোনো প্রতিযোগিতায় যেকোনো সময় পিএসজিতে এনরিকের মূল একাদশকে হারিয়ে দেবে তাঁর বম্ব স্কোয়াড!


পিএসজির বম্ব স্কোয়াড নতুন করে আলোচনায় এসেছে কিলিয়ান এমবাপ্পের কারণে। জুন মাসে তিনি চিঠি দিয়ে পিএসজিকে জানিয়ে দিয়েছেন, আগামী মৌসুমের পর আর চুক্তি নবায়ন করবেন না। এরপর তাঁকে বিক্রি করতে উঠেপড়ে লাগে পিএসজি। কিন্তু এমবাপ্পে জানিয়ে দেন মেয়াদ শেষ না করে ক্লাব ছাড়বেন না। কারণ, মেয়াদ পূর্ণ করে দল ছাড়লে ৮ কোটি ইউরো আনুগত্য বোনাসের পুরোটা পাবেন ফরাসি স্ট্রাইকার।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও