কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

১৫ আগস্ট সাইবার হামলার ঘোষণায় উদ্বেগ ও নিন্দা

বাংলা নিউজ ২৪ প্রকাশিত: ০৬ আগস্ট ২০২৩, ১১:৩৪

জাতীয় শোক দিবসে (১৫ আগস্ট) সাইবার হামলার হুমকির গভীর উদ্বেগ ও নিন্দা জানিয়েছে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন।  


গত ৪ আগস্ট তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের (আইসিটি) কম্পিউটার কাউন্সিল (বিসিসি) এবং সরকারের কম্পিউটার ইনসিডেন্স রেসপন্স টিম এক সংবাদ বিজ্ঞপ্তিতে ১৫ আগস্ট সাইবার হামলার হুমকি সম্পর্কে সতর্ক করে।


রাষ্ট্রীয় নিরাপত্তা সংস্থা, আইনশৃঙ্খলা বাহিনী, আর্থিক প্রতিষ্ঠান, রাষ্ট্রের বিভিন্ন সরকারি-বেসরকারি সেবামূলক প্রতিষ্ঠান, এমনকি দেশের গুরুত্বপূর্ণ সকল গণমাধ্যম এবং জনগণকে এ সতর্কতা জারি করা হয়।  


এর প্রেক্ষিতে রোববার (৬ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সংগঠনের সভাপতি মহিউদ্দিন আহমেদ বলেন, ১৫ আগস্ট আমাদের জাতীয় শোক দিবস। এই দিনটিতে আমাদের জাতির পিতা এবং তার পরিবারের ওপর নির্মম হত্যাকাণ্ড ঘটে। এই দিনটি স্বাভাবিকভাবেই জাতির কাছে অনেক আবেগ এবং স্পর্শকাতর একটি দিন। আমরা লক্ষ্য করেছি, বিভিন্ন গণমাধ্যমে বলা হয়েছে গত ৩১ জুলাই ভারতের একটি হ্যাকার অ্যাক্টিভিস্ট গ্রুপ বাংলাদেশ ও পাকিস্তানের সাইবার জগতে ব্যাপক হামলা করার হুমকি দিয়েছে। ভারত আমাদের বন্ধুপ্রতিম দেশ। বর্তমান সরকার যেখানে ভারতের সেভেন সিস্টারের নিরাপত্তায় ব্যাপক ভূমিকা পালন করেছে। বাংলাদেশের স্বাধীনতায় সার্বভৌমত্ব রক্ষায় ভারতের যেখানে ব্যাপক ভূমিকা রয়েছে সেখানে ভারত থেকে কোন হ্যাকার গোষ্ঠী শোকের দিনে হামলা চালানোর ঘোষণা অত্যন্ত দুঃখজনক এবং নিন্দনীয়। আমরা এ ধরনের ঘটনার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাই।  

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও