কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বটিয়াঘাটা, এক ছোট আফগানিস্তান!

জাগো নিউজ ২৪ সৈয়দ ইশতিয়াক রেজা প্রকাশিত: ০৫ আগস্ট ২০২৩, ১০:৩৮

আফগানিস্তানে ২০ বছর পর জঙ্গি তালেবানরা ফিরে আসার পর পুরো দেশটা নারীদের জন্য দোজখে পরিণত হয়েছে। মেয়েদের লেখাপড়া, খেলাধুলা বন্ধ, সব চাকরি থেকে নারীরা বিতাড়িত। সম্প্রতি নারীদের সাজার জন্য যে বিউটি পার্লার ছিল সেগুলোও বন্ধ করেছে তালেবান সরকার। সব ধরনের বাদ্যযন্ত্র পুড়িয়ে দিয়েছে।


বাংলাদেশেও এরকম কিছু ছোট ছোট আফগান পকেট আছে। সম্প্রতি খুলনার বটিয়াঘাটায় এমন এক আফগান পকেটের সন্ধান পাওয়া গেছে। যে নারী ফুটবলাররা আন্তর্জাতিক ক্রীড়াঙ্গনে দেশের জন্য সম্মান ও সাফল্য বয়ে এসেছেন তাদের ওপর আক্রমণ হয়েছে, তাদের মাথা ফাটিয়ে দেয়া হয়েছে। চরম মৌলবাদী ও সহিংস সেই আক্রমণ। সেখানে বিভাগীয় অনূর্ধ্ব-১৭ দলের চার নারী খেলোয়াড় হামলার শিকার হয়েছেন।


মেয়রা কেন খেলবে? আবার খেলবেই যদি তাহলে হাফ প্যান্ট ও ছোট জামা পরে খেলবে? এসব হলো সেই নিপীড়কদের প্রশ্ন এবং এর সুত্র ধরেই হামলা। সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে মন্দিরে ঢুকে ৬টি মূর্তি ভাংচুর করেছে এক যুবক। শাহজাদাপুর ইউনিয়নের নিয়ামতপুর গ্রামে রয়েছে বেশ কয়েকটি মন্দির। গত বৃহস্পতিবার রাত ৮টা ৩৫ মিনিটে বিদ্যুৎ চলে গেলে চারিদিকে অন্ধকার হয়ে পড়ে। এই সুযোগে গ্রামের দুর্গা মন্দিরে প্রবেশ করে এক যুবক। মন্দিরে রক্ষিত দুর্গা পূঁজার লক্ষ্মী, সরসতি, দুর্গা, কার্তিক, গণেশ ও মহাদেব নামের ৬টি মূর্তি একে একে ভাংচুর করে ওই যুবক। এর আগে আমরা মুন্সিগঞ্জে হিন্দু বিজ্ঞান শিক্ষককের হেনস্তা, নড়াইলে হিন্দু কলেজ অধ্যক্ষকে জুতার মালা পরানোর ঘটনায় কারও কিছু হয়নি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও