কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ভোটের আগে অস্ত্রের নড়াচড়া, বিশেষ অভিযানের চিন্তা

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ০২ আগস্ট ২০২৩, ০৭:৫৯

এ বছরের প্রথম ছয় মাসে অভিযান চালিয়ে ৪৩৩টি অবৈধ আগ্নেয়াস্ত্র আটক করেছে র‌্যাব; এতে জড়িত অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে ১৪৯ জনকে। এই অবৈধ অস্ত্রের ২৪২টি উদ্ধার হয়েছে শুধু মে মাসেই। বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) দেওয়া তথ্য অনুযায়ী, সীমান্তে প্রতি মাসে গড়ে দুটি আগ্নেয়াস্ত্র নিয়ে চোরাকারবারিরা ধরা পড়ছে।


জাতীয় নির্বাচন ঘনিয়ে আসার মধ্যে সামনের দিনগুলোতে রাজনৈতিক উত্তাপের সঙ্গে অবৈধ অস্ত্রের এমন আনাগোনা বেড়ে যেতে পারে বলে আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের আশঙ্কা।


সাবেক সেনা কর্মকর্তা আব্দুর রশীদ মনে করেন, উত্তপ্ত রাজনৈতিক পরিস্থিতির ফায়দা লুটতে পেশাদার অপরাধী বা অবৈধ অস্ত্রের চক্রগুলো নড়াচড়া শুরু করেছে। এ সময়ে প্রতিদ্বন্দ্বীদের ব্যক্তিগত দ্বন্দ্ব ও প্রতিপক্ষকে ঘায়েল করতে কেউ কেউ সুযোগের সদ্ব্যবহার করতে পারে।


স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালও মনে করছেন, সামনের দিনগুলোতে রাজনৈতিক উত্তাপ আরও বাড়লে তার সুযোগ অপরাধীরা নেওয়ার চেষ্টা করতে পারে।


আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি এ বছরের শুরুতেই এক সভায় দেশে অবৈধ অস্ত্রের সঠিক তথ্য বের করে তা উদ্ধারের জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দিয়েছিল।


এখন নির্বাচনের আগে অস্ত্র উদ্ধারের বিশেষ অভিযান চালানোর চিন্তা করছে পুলিশ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও