কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বৃষ্টিতে তাপপ্রবাহ কমার আভাস

সমকাল আবহাওয়া অধিদফতর প্রকাশিত: ০১ আগস্ট ২০২৩, ১০:০১

ভরা বর্ষা মৌসুমেও বৃষ্টি নেই। প্রচন্ড গরম পড়েছে। দেশের বিভিন্ন অঞ্চলে বয়ে যাচ্ছে মৃদু তাপপ্রবাহ। এ কারণে দুর্ভোগে পড়েছেন মানুষ। তাপপ্রবাহে নাভিশ্বাস উঠেছে খেটে খাওয়া মানুষের।


এই তাপপ্রবাহ কমে আসবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। প্রতিষ্ঠানটির পূর্বাভাস বলছে- দেশের আট বিভাগের বিভিন্ন জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কোথাও কোথাও ভারী বর্ষণও হতে পারে। এতে কমতে পারে তাপপ্রবাহ।


এতে আরও বলা হয়, বৃহস্পতিবারের পর থেকে বৃষ্টি বাড়তে পারে। সোমবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়েছে। 


পূর্বাভাসে বলা হয়, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টশ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। 


তাপপ্রবাহ: চট্টগ্রাম, চাঁদপুর, নোয়াখালী, কুমিল্লা, ফেনী এবং ভোলা জেলাসহ রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা ও সিলেট বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। অধিকাংশ জায়গায় কমতে পারে তাপপ্রবাহ।


তাপমাত্রা: সারাদেশে দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। সামান্য কমতে পারে রাতের তাপমাত্রাও।  সোমবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায় ছিল ৩৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও