কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

অস্ট্রেলিয়ায় দল পাঠাচ্ছেন হাথুরু

সমকাল প্রকাশিত: ১৯ জুলাই ২০২৩, ১০:৩১

বিশ্বকাপের বাইরে বাংলাদেশ অস্ট্রেলিয়াতে গিয়ে খেলে না ১৫ বছর হলো। মাশরাফি বিন মুর্তজারা অস্ট্রেলিয়া গিয়ে শেষ দ্বিপক্ষীয় ওয়ানডে সিরিজ খেলেছেন ২০০৮ সালে ডারউইনে। সাকিব আল হাসান ও তামিম ইকবাল ছাড়া দেশটিতে দ্বিপক্ষীয় সিরিজ খেলেনি বর্তমান দলের কেউই। অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট খেলতে না পারার অতৃপ্তি নিয়েই হয়তো ক্যারিয়ার শেষ করতে হতে পারে সাকিব, তামিম, মুশফিকদের।


কারণ, আরও তিন বছর এ তিন সিনিয়র ক্রিকেটারের টেস্ট ক্যারিয়ার স্থায়ী নাও হতে পারে। তারা থাকেন বা নাই থাকেন, ২০২৬ সালে অস্ট্রেলিয়ায় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের সিরিজ খেলার জন্য টেস্ট ক্রিকেটারদের প্রস্তুত করবে এখন থেকেই। এ বছর বাংলাদেশ ‘এ’ দলের সফর আছে রিকি পন্টিংদের দেশে। চার দিন ও এক দিনের ক্রিকেট সিরিজ খেলতে সেপ্টেম্বরে অস্ট্রেলিয়া যাবেন জাকির হাসানরা।


বাংলাদেশ ‘এ’ দলের খেলাগুলো অস্ট্রেলিয়া ‘এ’ দলের সঙ্গে নয়। খেলা হবে দেশটির প্রাদেশিক দলের সঙ্গে। ভিক্টোরিয়া (মেলবোর্ন), সাউথ অস্ট্রেলিয়া (অ্যাডিলেড), ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া (পার্থ)-এর সঙ্গে আলাদা আলাদা সিরিজ খেলার পরিকল্পনা করা হয়েছে। মূলত টেস্ট চ্যাম্পিয়নশিপের খেলা মাথায় রেখে টেস্ট ক্রিকেটারদের সুযোগ করে দেওয়া হবে সফরে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও