কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

টুইটারের এই ৯ ফিচার নেই থ্রেডসে

ঢাকা পোষ্ট প্রকাশিত: ১১ জুলাই ২০২৩, ০৯:৫৫

টুইটারের প্রতিদ্বন্দ্বী হিসেবেই আত্মপ্রকাশ করেছে জুকারবার্গের থ্রেডস। দুটি অ্যাপেই অনেক ফিচার রয়েছে। তবে ব্যবহারকারীরা ৯টি ফিচার টুইটারে বেশি পাবেন যা থ্রেডসে নেই।


জেনে নিই যে ৯ ফিচার টুইটারে মিললেও পাবেন না থ্রেডসে-


১. শুধু টুইটার ব্যবহারকারীই নন, হ্যাশট্যাগের সঙ্গে এখন কম বেশি সবাই পরিচিত। থ্রেডসে নেই হ্যাশট্যাগ। মেটার অন্যান্য প্ল্যাটফর্ম অর্থাৎ ফেসবুক, ইনস্টাগ্রামে বহু বছর ধরে হ্যাশট্যাগ ব্যবহার হলেও নেই থ্রেডসে।


২. যেকোনো ওয়েব ব্রাউজারে ব্যবহার করা যায় টুইটার। কিন্তু বর্তমানে সেই সুযোগ নেই থ্রেডসের ক্ষেত্রে। অফিসিয়াল ওয়েব সাইটে (Threads.net) গেলেও সেখানে মিলবে অ্যাপ ডাউনলোডের অপশন।


৩. কিছুদিন আগেই এডিট অপশন এনেছে টুইটার। অর্থাৎ কোনো কিছু পোস্ট করার পর যদি ইচ্ছে হয় পরিবর্তন করার, সেই সুযোগও রয়েছে। কিন্তু থ্রেডসে মিলবে না সেই সুযোগ। ফলে কোনও ভুল থাকলে পোস্ট মুছে নতুন করে আবার দেওয়া ছাড়া কোনো পথ নেই।


৪. এখানে ডিরেক্ট মেসেজ অর্থাৎ কাউকে ব্যক্তিগতভাবে মেসেজ পাঠানোর অপশন নেই।


৫. বিকল্প টেক্সট হচ্ছে একটি ছবি বা ভিডিওর বর্ণনা। বেশিরভাগ সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ব্যবহারকারীদের অলটারনেটিভ টেক্সট কাস্টমাইজ করার অনুমতি দেয় কিন্তু থ্রেডস তা করে না। পরিবর্তে এটি বর্তমানে কম্পিউটার তৈরি বিকল্প টেক্সট ব্যবহার করে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও