কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বান্ধবীর সঙ্গে প্রথম দেখায় কী পোশাক পরবেন?

ঢাকা পোষ্ট প্রকাশিত: ১১ জুলাই ২০২৩, ০৯:৫১

বান্ধবীর সঙ্গে প্রথম দেখা করতে যাওয়া কিংবা অফিসের পার্টি, বিয়েবাড়ির নিমন্ত্রণ বা কোথাও ঘুরতে যাওয়ার সময় নিজের সাজপোশাক নির্বাচন করতে গিয়ে অনেকেই বেশ কিছু ভুল করে বসেন। জেনে নিন সকলের নজর কাড়তে সাজপোশাক বাছাইয়ের ক্ষেত্রে যে ভুলগুলো এড়িয়ে চলবেন।


১) মোজা পরার সময়ে থাকতে হবে সতর্ক। সাজপোশাকের সঙ্গে সাদা মোজা এড়িয়ে চলাই ভালো। সাদা স্নিকার্স কিংবা স্পোর্টসের সঙ্গে সাদা মোজা পরতে পারেন। চেষ্টা করুন ট্রাউজার্স কিংবা জুতার রঙের সঙ্গে মিলিয়ে মোজা পরতে। ছেলেদের বেশির ভাগ জুতা কালো কিংবা খয়েরি রঙের হয়, এই দুই রঙের মোজা কিনে রাখলেই বেশি ভালো হয়।


২) দুটো পোশাক একসঙ্গে পরাও এখন ফ্যাশনে ভীষণ ‘ইন’। সে ক্ষেত্রে বন্ধুবান্ধবের সঙ্গে ঘুরতে গেলে একটা টি-শার্টের ওপর একটা শার্ট পরে নিতে পারেন। তবে উপরে চেক শার্ট থাকলে নিচে এক রঙা টি-শার্ট পরুন, প্রিন্টেড টি-শার্ট এড়িয়ে চলুন।


৩) পোশাকের ফিটিং ভালো না হলে কিন্তু সম্পূর্ণ সাজটাই মাটি হয়ে যায়। তাই সঠিক মাপের পোশাক বাছাই করা ভীষণ জরুরি। তবে খুব বেশি টাইট পোশাক পরলেও দেখতে ভালো লাগে না। তাই পোশাকের ফিটিং ভালো যেন হয়, সে দিকে খেয়াল রাখুন।


৪) রং নিয়ে ছেলেরা খুব বেশি পরীক্ষা-নিরীক্ষা করতে চান না। সাদা-কালো আর নীলের বাইরে অন্য রং নিয়ে অনেকেই স্বচ্ছন্দ নন। তবে ভিড়ের মাঝে নজর কাড়তে হলে আলমারিতে রঙিন পোশাকও রাখতে হবে। সাদার সঙ্গে কালো, গোলাপির সঙ্গে ধূসর, অলিভ গ্রিনের সঙ্গে বাদামি, আকাশির সঙ্গে কালো— পোশাক পরার সময়ে এই রংমিলান্তিগুলো মাথায় রাখতে পারেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও