কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

‘মেসিকে মাইকেল জর্ডানের মতো সুরক্ষা দিতে হবে’

প্রথম আলো প্রকাশিত: ১০ জুলাই ২০২৩, ০৯:০৩

যুক্তরাষ্ট্রের ফুটবলে এখনো অভিষেক হয়নি লিওনেল মেসির। এমনকি আনুষ্ঠানিকভাবে তাঁকে পরিচয় করিয়ে দেওয়ার ঘটনাও ঘটেনি। কিন্তু মেসি আসবেন—এ ঘোষণাতেই পুরোপুরি বদলে গেছে দেশটির ফুটবল। অথচ কদিন আগেও যুক্তরাষ্ট্রের ফুটবল নিয়ে তেমন কোনো আগ্রহ দেখা যেত না। আর এখন সেই মার্কিন ফুটবলে যেন নতুন রং লেগেছ, অপেক্ষা শুধু মহাতারকার আগমনের।


এর মধ্যে মেসিকে ক্লাব সমর্থকদের সঙ্গে আনুষ্ঠানিকভাবে পরিচয় করিয়ে দেওয়ার দিনক্ষণও জানিয়েছে ইন্টার মায়ামি। মেসির আগমন ইন্টার মায়ামিকেই শুধু নয়, উত্তেজনা তৈরি করেছে প্রতিপক্ষ দলগুলোর মধ্যেও। এমএলএসের এক কোচ তো মেসির জন্য বিশেষ নিরাপত্তাও চাইলেন।


বিশ্বকাপের পর থেকে মূলত মেসির পিএসজি ছাড়ার প্রেক্ষাপট তৈরি হয়। সে সময় মেসির সম্ভাব্য গন্তব্য হিসেবে বার্সেলোনা, সৌদি ক্লাব আল হিলাল এবং এমএলএসের ক্লাব ইন্টার মায়ামির নাম শোনা যায়। নানা নাটকীয়তার পর মৌসুমের শেষ দিকে চুক্তি নবায়ন না হওয়ার বিষয়টি নিশ্চিত করে দুই পক্ষ। এরপর ইন্টার মায়ামিতে যাওয়ার খবর নিশ্চিত করেছেন মেসি নিজেই। সেই ঘোষণার পর থেকেই ঝড় উঠে যুক্তরাষ্ট্রের ক্রীড়াজগতে। সেই ঝড়ের রেশ ছড়িয়ে পড়ে স্পনসর, সংবাদমাধ্যম থেকে শুরু করে সাধারণ দর্শকদের মধ্যেও।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও