কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কে এই মেন্দি এন সাফাদি

www.kalbela.com প্রকাশিত: ০৪ জুলাই ২০২৩, ১৩:২৩

ইসরায়েলি নাগরিক মেন্দি এন সাফাদিকে নিয়ে প্রায় সাত বছর পর বাংলাদেশের রাজনীতিতে আবার আলোচনা শুরু হয়েছে। গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর মেন্দি এন সাফাদির সঙ্গে সাক্ষাৎ করেছেন কিনা, তা নিয়ে চলছে পাল্টাপাল্টি বক্তব্য। যদিও সাক্ষাতের খবর নাকচ করে দিয়েছেন নুর।


আজ মঙ্গলবার দৈনিক প্রথম আলোর এক প্রতিবেদনে বলা হয়েছে, মেন্দি এন সাফাদির সঙ্গে নুরের সাক্ষাৎ হয়েছিল। গত ২৬ জুন মেন্দি এন সাফাদি এসএমএস দিয়ে এসব কথা জানিয়েছেন।


প্রথমবারের মতো মেন্দি এন সাফাদির নাম ২০১৬ সালের মে মাসে বাংলাদেশে আলোচনায় আসে। তখন গণমাধ্যমের খবরে বলা হয়, বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরী আওয়ামী লীগ সরকারকে উৎখাতে ইসরায়েলিদের সঙ্গে আঁতাত করেছেন। শিপন কুমার বসু নামের এক ব্যক্তির মধ্যস্থতায় মেন্দির সঙ্গে আসলামের বৈঠক অনুষ্ঠিত হয়। তিনি ওয়ার্ল্ড হিন্দু স্ট্রাগলের প্রতিষ্ঠাতা সভাপতি। আগ্রায় একটি অনুষ্ঠানে অংশ নিতে সে সময় মেন্দি ভারত সফর করছিলেন। মেন্দির সঙ্গে সাক্ষাতের খবর বের হওয়ার পর ওই বছরের ১৫ মে আসলামকে রাষ্ট্রদ্রোহ মামলায় রাজধানী থেকে গ্রেপ্তার করে পুলিশ। এক বছর পর তিনি জামিনে মুক্তি পান। পরে তার বিরুদ্ধে দুদকের দুর্নীতি মামলাসহ একাধিক মামলা হয়। বর্তমানে তিনি কারাগারে আছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও