কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সোয়া ৩ কোটি টাকায় কার্যালয় কেনা নিয়ে আলোচনায় নুরুলের গণ অধিকার

প্রথম আলো প্রকাশিত: ৩০ আগস্ট ২০২৩, ১৩:২১

দলের অভ্যন্তরীণ কোন্দলের কারণে নিজেদের কেন্দ্রীয় কার্যালয় হাতছাড়া হয়ে গেছে নুরুল হকের নেতৃত্বাধীন গণ অধিকার পরিষদের। এর পর থেকেই নতুন স্থায়ী কার্যালয় কেনার চেষ্টা করছে তারা। জায়গা খোঁজার পাশাপাশি চাঁদাও তোলা হচ্ছে। এর মধ্যেই সোয়া তিন কোটি টাকায় কেন্দ্রীয় কার্যালয় কেনার ঘোষণা দিয়ে আলোচনায় এসেছে দলটি।  


কেন্দ্রীয় কার্যালয় কেনা নিয়ে নিজের ফেসবুক পেজে ৯ আগস্ট একটি পোস্ট দিয়েছেন গণ অধিকার পরিষদের সভাপতি নুরুল হক (নুর)। তাতে বলা হয়, কার্যালয়ের বিষয়ে মালিকপক্ষের সঙ্গে আলোচনা মোটামুটি চূড়ান্ত। ১৮ হাজার ৯০০ টাকা প্রতি বর্গফুট মূল্যে ৩ কোটি ২৩ লাখ টাকায় পল্টন এলাকায় কার্যালয় কেনার সিদ্ধান্ত হয়েছে। ১ কোটি টাকা বুকিং মানি দেওয়া হবে। বাকিটাও দ্রুত পরিশোধ করা হবে।


ফেসবুকের এই পোস্টের সঙ্গে একটি বাণিজ্যিক ভবনে জায়গার দরদামসংক্রান্ত নথির ছবি যুক্ত করেন নুরুল হক। তাতে দেখা যায়, ১ হাজার ৬৫৫ বর্গফুটের একটি জায়গার দাম ধরা হয়েছে। প্রতি বর্গফুট শুরুতে ১৯ হাজার ৮০০ টাকা ধরা হয়েছিল। পরে তা কমিয়ে ১৮ হাজার ৯০০ টাকা করা হয়। গাড়ি পার্কিংসহ যেটির মোট দাম পড়বে ৩ কোটি ২৩ লাখ ২৯ হাজার ৫০০ টাকা। কার্যালয় কেনার বিষয়ে সহায়তা দিতে পোস্টে গণ অধিকার পরিষদের উচ্চতর পরিষদের তিনজন সদস্যের নাম ও মোবাইল নম্বর পোস্টে যুক্ত করা হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও