কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


শত ফুল ফুটতে দিন: প্রার্থী মনোনয়ন নিয়ে শেখ হাসিনা

আগামী জাতীয় সংসদ নির্বাচনে কারা আওয়ামী লীগের টিকেট পাবেন, সে বিষয়ে ধারণা দিয়েছেন দলটির সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নৌকা প্রতীকে লড়তে যারা প্রার্থী হবেন, তাদের মধ্য থেকে সবথেকে ভালো প্রার্থীকেই বেছে নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

সুইজারল্যান্ড সফরের অভিজ্ঞতা জানাতে বুধবার গণভবনে সংবাদ সম্মেলনে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই সফরে যেসব পদক্ষেপ নেওয়া হয়েছে লিখিত বক্তব্যে সেগুলো বিস্তারিতভাবে তুলে ধরেন তিনি।

জাতীয় নির্বাচনের আগে মাঠ পর্যায়ে আওয়ামী লীগের মধ্যে সংঘাত হচ্ছে, অনেক পেশার অবসরপ্রাপ্ত অনেকে নির্বাচনের মাঠে নেমেছেন। আগামী নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মনোনয়নের কোনো বার্তা দেবেন কিনা, প্রধানমন্ত্রীকে এই প্রশ্ন করেন একজন সাংবাদিক।

জবাবে শেখ হাসিনা বলেন, “আমাদের দেশে গণতান্ত্রিক ধারাবাহিকতা আছে। ২০০৯ সালে আওয়ামী লীগ সরকার গঠন করার পর থেকে বাংলাদেশে ৫০ বছরের ইতিহাসে সর্বপ্রথম স্থিতিশীল পরিবেশ এবং গণতান্ত্রিক ধারাবাহিকতা অব্যাহত আছে বলেই কিন্তু দেশের উন্নতি হয়েছে, দেশটা একটা জায়গায় এগিয়ে গেছে আমরা উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছি। এবং মানুষের ভেতরে আস্থা-বিশ্বাস ফিরে এসেছে। দারিদ্র্য বিমোচন হয়েছে, মানুষের আয় বেড়েছে, সব দিক থেকে উন্নতি হয়েছে।

“স্বাভাবিকভাবে সামনে ইলেকশন আসলে প্রার্থী হবার জন্য অনেকেরই আকাঙ্ক্ষা থাকবে, এতে তো কোনো সন্দেহ নেই। আর নির্বাচন যখন হবে, কাকে প্রার্থী করা হবে, কাকে প্রার্থী করা হবে না, এটা তো আমাদের দলেরও একটা লক্ষ্য থাকে।”

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন